অভিষেকে বাবা সালাউদ্দিনের মুখোমুখি সানদিদ

প্রকাশিত: ১১:৫৬ পূর্বাহ্ণ, এপ্রিল ১৮, ২০২৪

স্পোর্টস ডেস্ক রিপোর্টঃ

দেশের ক্রিকেটে কোচ মোহাম্মদ সালাউদ্দিনকে গুরু মানেন অনেকে। দেশের সেরা কোচও মনে করা হয় তাকে। একাডেমি, বিপিএল, ডিপিএলে নিয়মিত কোচিং করানো সালাউদ্দিন দেশের ক্রিকেটার গড়ার কারিগর। তারই ঘরে জন্মেছে ক্রিকেটের বিরল এক প্রতিভা বাঁ-হাতি লেগ স্পিনার। যেটাকে চায়নাম্যানও বলা হয়।

সালাউদ্দিনের ছেলের নাম নুহায়েল সানদিদ। বৃহস্পতিবার ঢাকা প্রিমিয়ার লিগে অভিষেক হয়েছে তার। সেটাও আবার বাবার দলের বিপক্ষে। বাবা-ছেলে মুখোমুখি হলেও ছেলের মাথায় প্রিমিয়ার লিগ অভিষেকের ক্যাপ তুলে দিয়েছেন সালাউদ্দিনই।

ডিপিএলে তামিম ইকবাল-মুশফিকুর রহিমদের দল প্রাইম ব্যাংকের কোচ মোহাম্মদ সালাউদ্দিন। অন্য দিকে সানদিদ গাজী টায়ার্স একাডেমির খেলোয়াড়। গাজী টায়ার্সের হয়েই অভিষেক হয়েছে দেশের প্রথম এই বাঁ-হাতি লেগ স্পিনারের। বাংলাদেশ ক্রিকেটে বাবা-ছেলের এমন মুখোমুখি হওয়ার ঘটনাও নেই খুব একটা।

এর আগে সানদিদ প্রথম শ্রেণির ক্রিকেট খেলেছেন। গাজী টায়ার্স প্রথম বিভাগ থেকে উন্নীত হয়ে এবারই ঢাকা প্রিমিয়ার লিগে জায়গা পেয়েছে। সানদিদ তার দলের হয়ে প্রথম বিভাগে খেলে আলোও কেড়েছেন। কলাবাগান ক্রীড়া চক্রের বিপক্ষে এক ম্যাচে ৪ উইকেট নিয়েছিলেন তিনি।