৮০০ টাকার জন্য যুবককে গুলি করে হত্যা

প্রকাশিত: ১১:১৪ পূর্বাহ্ণ, মার্চ ৩০, ২০২৪

জেলা প্রতিনিধি,কক্সবাজারঃ

কক্সবাজারের টেকনাফে পাওনা আটশ টাকাকে কেন্দ্র করে একদল অস্ত্রধারীর গুলিতে এক যুবক নিহত হয়েছেন।গুলিবিদ্ধ নিহত মো. জোবায়ের (২৮) টেকনাফ সদর ইউনিয়ন পরিষদের (ইউপি) ৮নং ওয়ার্ড নাজির পাড়া এলাকার বাসিন্দা মৃত আব্দুল খালেকর ছেলে। শুক্রবার রাত সাড়ে ৭টার দিকে টেকনাফের নাজির পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কমকর্তা (ওসি) মুহাম্মদ ওসমান গনি জানান, অস্ত্রধারী হামলাকারীদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। পরিবারের পক্ষ থেকে মামলার প্রক্রিয়া চলছে।

ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান, নাজির পাড়ার জাগির হোছনের ছেলে নজুমুদ্দিন নিহত জোবায়ের কাছ থেকে আটশ টাকা পেতো। ওই টাকা নিয়ে দু’জনের মধ্যে মোবাইল ফোনে কথা কাটাকাটি হয়। এ ঘটনার জের ধরে শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে নজুমুদ্দিন তার বড় ভাই ফিরোজের নেতৃত্বে নিহত জোবায়েরের বাড়িতে হামলা চালায়। এক পর্যায়ে জোবায়ের এর মাথা লক্ষ্য করে গুলি ছোড়ে পালিয়ে যায় নজুমুদ্দিন। এরপর স্থানীয় ও স্বজনরা জোবায়েরকে গুরুতর অবস্থায় উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত ডাক্তার প্রাথমিক চিকিৎসা শেষে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করেন। সেখান থেকে চট্টগ্রামে মেডিকেলে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

এ বিষয়ে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক ডাক্তার খানে আলম জানান, শুক্রবার রাত সাড়ে সাতটার দিকে গুলিবিদ্ধ অবস্থায় এক যুবককে জরুরি বিভাগে নিয়ে আসে। তার অবস্থা আশঙ্কাজনক দেখে প্রাথমিক চিকিৎসা শেষে চিকিৎসা কক্সবাজারে রেফার্ড করা হয়।এদিকে গুলিবিদ্ধ জোবায়ের মা বলেন, আমার ছেলে বাড়িতে ছিল। ইফতারের পর কায়েস, নজুমুদ্দিন, ফিরোজ, মো. হাসানসহ একদল সন্ত্রাসী বাড়িতে ঢুকে আমার ছেলের মাথায় গুলি করে মেরে ফেলে। আমি ছেলের হত্যার বিচার চাই।