৬ মাসও টিকবে না নওয়াজ শরিফ: বিলওয়াল ভুট্টো

প্রকাশিত: ১:০০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৭, ২০২৪

আন্তর্জাতিক ডেস্ক রিপোর্টঃ 

জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে পাকিস্তানে টানটান উত্তেজনা বিরাজ করছে। কথার লড়াইয়ের মধ্যে দিয়ে এরই মধ্যে শেষ হয়েছে প্রচারণা। তবে সবশেষ বক্তব্যে পাকিস্তান পিপলস পার্টির প্রধানমন্ত্রী প্রার্থী বিলওয়াল ভুট্টো ভোট জালিয়াতির বিরুদ্ধেও হুঁশিয়ারি উচ্চারণ করেছেন।নিজ আসনে দেওয়া বক্তব্যে নওয়াজ শরিফকে ইঙ্গিত করে বিলোওয়াল বলেন, চতুর্থবারের মতো ক্ষমতায় এলে তার সময়কাল হবে সংক্ষিপ্ত।

পিপলস পার্টির এই নেতা স্পষ্টভাবে বলেন, শরিফ যদি চতুর্থবারের মতো নির্বাচিত হন তাহলে ছয় মাসের মধ্যে তাকে অনাস্থা ভোটের মুখোমুখি হতে হবে। তৈরি হবে অস্থিতিশীলতা।তাছাড়া ভোট জালিয়াতির ব্যাপারে কঠোর হুঁশিয়ারি দিয়েছেন তিনি। বিলোওয়াল বলেছেন, যদি কোনো ধরনের কারসাজির আশ্রয় নেওয়া হয় তাহলে তীব্র প্রতিক্রিয়া দেখাবে তার দল।

অন্যদিকে পাকিস্তানের জাতীয় নির্বাচনের বাকি মাত্র একদিন। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দেশটিতে নির্বাচন। এরই মধ্যে শেষ হয়েছে প্রার্থীদের প্রচারণা। কিন্তু কমছে না উত্তেজনা। বেশ কিছু সহিংসতার ঘটনায় ভোটারদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।এদিকে নির্বাচনকে সামনে রেখে কারাগার থেকে ভোটারদের উদ্দেশে বার্তা দিয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের চেয়ারম্যান ইমরান খান। নিজেদের অধিকার রক্ষা ও পোলিং স্টেশন পাহারা দেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।এক এক্স বার্তায় (সাবেক টুইটার) তিনি ভোটারদের কাছে এই আহ্বান জানান। তার এই বার্তা দলের পক্ষ থেকেও শেয়ার করা হয়েছে।