হকিতে মোহামেডানের বড় জয়

প্রকাশিত: ২:১০ অপরাহ্ণ, এপ্রিল ২, ২০২৪

স্পোর্টস ডেস্ক রিপোর্টঃ 

প্রিমিয়ার হকি লিগে মেরিনার ইয়াংসকে এক ধাক্কায় নিচে নামিয়ে দিয়েছে মোহামেডান। ট্রফি জয়ের পথ কঠিন করে দিয়েছে। মোহামেডান ৩-২ গোলে হারিয়েছে মেরিনারকে। সুপার সিক্স পর্বে মেরিনারকে অনেক অঙ্কের হিসাব মেলাতে হবে, তারপর কথা। মোহামেডানের জয়ে আবাহনীর পথ কিছুটা সহজ হলেও আবাহনীর সাবেক তারকা খেলোয়াড় মাহবুব এহসান রানা ততটা সহজ দেখছেন না। পয়েন্ট টেবিলে থাকা আবাহনীকেও অঙ্কের হিসাব মিলিয়ে শিরোপা জয় করতে হবে।

মেরিনারকে হারিয়ে মোহামেডান মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে রীতিমত উল্লাস করেছে। কঠিন ম্যাচ ছিল। নানা ঘটনাও ছিল। দেরিতে খেলা শুরু হওয়া, মালয়েশিয়া ও শ্রীলঙ্কান আম্পায়ারের সিদ্ধান্ত ছিল বিতর্ক। বার বার রিভিউ, মেরিনারের এক কর্মকর্তা দিপু কয়েক বার ম্যাচের টিও নাজিরুল ইসলাম নাজুকে গায়ে ধাক্কা দিতে দেখা যায়। এখনকার ম্যাচে খেলোয়াড়রা যতটা না উত্তেজিত তার চেয়ে বেশি উত্তেজিত থাকেন সাইড লাইনে থাকা ক্লাব কর্মকর্তারা। তার প্রতি এমন আচরণ নিয়ে খেলা শেষে নাজু বলছিলেন, ‘সবাই একই। এভাবেই চলছে আমাদের।’ খেলার মাঠে গায়ে হাত দেওয়ার ছবিগুলো খেলার সঙ্গে যায় না। কে দেখবে, কে বলবে?

এভাবেই লিগের বড় বড় ম্যাচ শেষ হতে সময় চলে যায়। ৬০ মিনিটের খেলা শেষ হয় তিন ঘণ্টায়। খেলার আনন্দ সব মাটি হয়ে যায়, দর্শকও আসতে চায় না। ফাঁকা পড়ে থাকে স্টেডিয়ামের গ্যালারি। কাল তো মোহামেডান-মেরিনারের ম্যাচের চার কোয়ার্টারের শেষ ১৫ মিনিটের খেলা শেষ হতে লেগেছে ৫৫ মিনিট।১১ মিনিটে মোহামেডান এগিয়ে যায় দ্বীন ইসলাম ইমনের ফিল্ড গোলে, ১-০। দ্বিতীয় কোয়ার্টারে, ২৭ মিনিটে ফজলের হোসেন রাব্বির ফিল্ড গোলে ১-১ সমতা আনে মেরিনার। তৃতীয় কোয়ার্টারে আবেদের ফিল্ড গোলে এগিয়ে যায় মেরিনার, ১-২। শেষ কোয়ার্টারের ৫৪ মিনিটে, মোহামেডানের তরুণ ডিফেন্ডার আমিরুল ইসলাম পেনাল্টি কর্নার থেকে গোল করে দলকে জয় নিশ্চিত হয়, ৩-২।