সাবেক স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

প্রকাশিত: ৫:০২ অপরাহ্ণ, মে ৭, ২০২৪

জেলা প্রতিনিধি,মানিকগঞ্জঃ 

সাবেক স্বাস্থ্যমন্ত্রী মানিকগঞ্জ-৩ আসনের এমপি জাহিদ মালেকের বিরুদ্ধে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করে তার আপন ফুপাতো ভাইয়ের পক্ষে ভোট চাওয়াসহ ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট ও সংখ্যালঘুদের মধ্যে অনাস্থা সৃষ্টির অভিযোগ আনলেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান প্রার্থী সুবেদ কুমার সাহা।মঙ্গলবার (৭ মে) দুপুরে মানিকগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে সাংবাদিক সম্মেলনে তিনি এই অভিযোগ উত্থাপন করেন। মানিকগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী হিসেবে সুদেব সাহা প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সাংবাদিক সম্মেলনে সুদেব সাহা অভিযোগ করেন, দলের সভানেত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন কোনও মন্ত্রী-এমপি সরাসরি কোনও প্রার্থীর পক্ষে প্রচারে অংশগ্রহণ করতে পারবেন না এবং পরিবারের কাউকে প্রার্থী করতে পারবেন না। কিন্তু মানিকগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য সাবেক স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক তার আপন ফুপাতো ভাইকে চেয়ারম্যান প্রার্থী করে তার পক্ষে সরাসরি কাজ করছেন এবং সাম্প্রদায়িক ও উসকানিমূলক বক্তব্য দিচ্ছেন।

তিনি আরো অভিযোগ করেন, সাবেক স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক প্রতিনিয়ত দলের বিভিন্ন ফোরাম ডেকে সদর উপজেলা নির্বাচনে তার ফুফাতো ভাই ইসরাফিল হোসনের পক্ষে কৌশলে প্রভাব বিস্তার করছেন। সর্বশেষ সোমবার সকালে তিনি তার ব্যক্তিগত নির্বাচনি কার্যালয় গড়পাড়ার শুভ্র সেন্টার সদর উপজেলার ইমাম-মুয়াজ্জিন, মাদ্রাসাশিক্ষক ও প্রিন্সিপালদের নিয়ে নির্বাচনি সভা করেন। সেই সভায় তিনি আপত্তিকর ও সাম্প্রদায়িক উসকানিমূলক বক্তব্য তুলে ধরেন। ফলে ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট ও সংখ্যালঘুদের মধ্যে অনাস্থার সৃষ্টি হচ্ছে বলে দাবি করেন সুদেব সাহা।

তিনি আরও অভিযোগ করেন, জাহিদ মালেক দলীয় নেতাকর্মীদের হুঁশিয়ারি দিয়েছেন সদর উপজেলায় তার মনোনীত চেয়ারম্যান প্রার্থীর পক্ষে কাজ না করলে দলীয় পদ থাকবে না। সেই সঙ্গে বর্তমান জনপ্রতিনিধি ও সাবেক জনপ্রতিনিধিদের ডেকে তিনি তার আপন ফুফাতো ভাইয়ের পক্ষে কাজ করার জন্য চাপ সৃষ্টি করছেন।জাহিদ মালেক তার ভাইকে ভোট দেওয়ার জন্য জনপ্রতিনিধিদের শপথবাক্য পাঠ করাচ্ছেন বলে অভিযোগ করেন সুদেব সাহা। তিনি সাবেক মন্ত্রী ও এমপি জাহিদ মালেকের ক্রমাগত নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন সুষ্ঠু নির্বাচনে বাধা ও শঙ্কা হিসেবে দেখছেন।