শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য যারা

প্রকাশিত: ৪:৩৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৬, ২০২৪

মোঃ সাইফুল ইসলাম 

এইচএম ইব্রাহীমকে (নোয়াখালী-১) সভাপতি করে দ্বাদশ জাতীয় সংসদের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি গঠন করা হয়েছে। এছাড়া কমিটিতে সদস্য রয়েছেন সাত জন।সোমবার (৫ ফেব্রুয়ারি) জাতীয় সংসদের অধিবেশনে এই কমিটি গঠন করা হয়।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্যরা হলেন– শাজাহান খান (মাদারীপুর-২), শামীম ওসমান (নারায়ণগঞ্জ-৪), ফাহমী গোলন্দাজ বাবেল (ময়মনসিংহ-১০), এস এম আল মামুন (চট্টগ্রাম-৪), এস এম ব্রহানী সুলতান মামুদ (নওগাঁ-৪), আসাদুজ্জামান (রংপুর-১) ও মো. আবদুল্লাহ (লক্ষ্মীপুর-৪)।

সোমবার মাগরিবের নামাজের বিরতির পর সংসদের বৈঠক শুরু হলে জাতীয় পার্টির দুই সদস্য অনির্ধারিত আলোচনায় অংশ নেন। এরপর স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সংসদীয় স্থায়ী কমিটি গঠনের জন্য চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরীকে ফ্লোর দেন। চিফ হুইপের প্রস্তাব অনুযায়ী মন্ত্রণালয় সম্পর্কিত ১৪টি সংসদীয় স্থায়ী কমিটি কণ্ঠভোটে পাস হয়। পরে স্পিকার তার ক্ষমতাবলে সংসদ সম্পর্কিত দুটি কমিটি মনোনয়ন দেন।

গত ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। এবার জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৩-সহ ২৯৯টি আসনের মধ্যে আওয়ামী লীগ এককভাবে ২২৩ ও জাতীয় পার্টি ১১টি আসনে জয়লাভ করেছে। জাসদ, ওয়ার্কার্স পার্টি ও কল্যাণ পার্টি একটি করে আসনে জিতেছে। অপরদিকে স্বতন্ত্র প্রার্থীরা ৬২টি আসনে জয়লাভ করেছে।