রাজধানীতে শিশু গৃহকর্মীর ওপর অমানুষিক নির্যাতন

প্রকাশিত: ১২:৫৪ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৯, ২০২০

রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় শিশু গৃহকর্মীর ওপর অমানুষিক নির্যাতন চালিয়েছে এক নার্স। মুখে স্কচটেপ পেঁচিয়ে গরম খুন্তির ছ্যাঁকায় জর্জরিত করেছে শিশুটির কোমল দেহ।

শুক্রবার রাতে পুলিশ ১০ বছর বয়সী গৃহকর্মী মালা আক্তারকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করেছে। একই হাসপাতালের নার্স অভিযুক্ত দিলারা আক্তার ঘটনার পর পলাতক।

পুলিশ জানিয়েছে, এ ঘটনায় নার্স দিলারা আক্তার ও তার স্বামী রাজীবের বিরুদ্ধে মামলা করেছেন শিশুটির স্বজনরা। পরে রাজীবকে গ্রেপ্তার করা গেলেও দিলারা পালিয়েছে। তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

শিশুটির খালা সোমা আক্তার জানান, তার ভাগ্নিকে সামান্য কারণেও মারধর করত দিলারা। শুক্রবার তাদের ফ্রিজে রাখা মুরগির মাংস পাওয়া যাচ্ছে না- এমন অভিযোগে মালাকে মারধর করে রাজীব ও দিলারা আক্তার। একপর্যায়ে খুন্তি গরম করে মালার দুই পায়ে ছ্যাঁকা দেয় দিলারা আক্তার। এ সময় তার ভাগ্নি কান্না করলে মুখে স্কচটেপ পেঁচিয়ে নির্যাতন চালানো হয়। পরে কৌশলে মালা ওই বাসা থেকে পালিয়ে এসে তাদের জানালে তারা পুলিশকে খবর দেন।

যাত্রাবাড়ী থানার ওসি মাজহারুল ইসলাম জানান, শিশুটিকে নির্মম নির্যাতন করা হয়েছে। নির্যাতনের সময় তার চিৎকার বন্ধ করতে মুখে স্কচটেপ লাগিয়ে দেওয়া হয়।

তিনি আরও জানান, মালার বাড়ি পটুয়াখালী জেলার দশমিনা উপজেলার হাজিরা গ্রামে। বাবার নাম রমিজ মিয়া। সে দুই বছর ধরে ওই বাসায় কাজ করত।