রাজধানীতে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে নিহত ৩

প্রকাশিত: ১০:৪২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৪, ২০২৪

সাইফুল ইসলাম:

রাজধানীতে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে তিনজন নিহত হয়েছেন। ময়নাতদন্তের জন্য পুলিশ তাদের লাশ মর্গে পাঠিয়েছে। নিহতরা হলেন- ওমর ফারুক, রবিউল ইসলাম ও জুনায়েদ।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, গতকাল শুক্রবার (২৩ ফেব্রæয়ারি) রাত পৌনে ৮টার দিকে দক্ষিণখান থানাধীন আশকোনা আশিয়ান সিটি এলাকায় মর্মান্তিক এই দুর্ঘটনা ঘটে। ঘটনার সময় তিন বন্ধু আশকোনা এলাকায় মোটরসাইকেল নিয়ে ঘুরতে বের হন। আশিয়ান সিটির সামনে পৌঁছালে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ওপর ছিটকে পড়েন তারা। এতে ঘটনাস্থলেই রবিউল মারা যান। জুনায়েদ কুর্মিটোলা জেনারেল হাসপাতালে এবং ওমর ফারুক ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত ডাক্তার তাকেও মৃত ঘোষণা করেন।
নিহত ওমর ফারুকের বাবার পরিচিত মোহাম্মদ হোসেন জানান, ওমর ফারুক আশকোনার একটি মাদ্রাসায় কিতাব বিভাগের ছাত্র ছিলেন। তার বাবার নাম রাজন। গ্রামের বাড়ি নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার রুপসি এলাকায়।
ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করে দৈনিক সবুজ বাংলাকে বলেন, গত শুক্রবার রাতে দক্ষিণখানে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে পর্যায়ক্রমে ৩ জন মারা গেছেন। তাদের এ মৃত্যুর বিষয়টি তাৎক্ষণিক দক্ষিণখান থানা পুলিশকে অবগত করা হয়েছে।
আজ শনিবার (২৪ ফেব্রæয়ারি) দুপুরে দক্ষিণখান থানায় যোগাযোগ করা হলে অফিসার ইনচার্জ (ওসি) মো. সিদ্দিকুর রহমান নিউজ পোস্টকে বলেন, গত শুক্রবার রাত আনুমানিক পৌনে ৮টার দিকে দক্ষিণখানের আশকোনা আশিয়ান সিটি এলাকায় একটি মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে ছিটকে পড়ে যায় মাদ্রাসার শিক্ষার্থী ওমর ফারুকসহ ৩ বন্ধু। এতে ঘটনাস্থলেই মারা যান রবিউল ইসলাম। স্থানীয়রা বাকি দুইজনের মধ্যে জুনায়েদকে উদ্ধার করে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে এবং ওমর ফারুককে ঢামেক হাসপাতালে নেওয়া হলে সংশ্লিষ্ট হাসপাতালের কর্তব্যরত ডাক্তার দু’জনকেই আলাদাভাবে মৃত ঘোষণা করেন। ময়নাতদন্তের জন্য তাদের লাশ মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণসহ বিষয়টির তদন্ত চলছে বলেও জানান ওসি মো. সিদ্দিকুর রহমান।