রাজধানীতে বিটিআরসির অভিযান : ১৭ হাজার অবৈধ সিম উদ্ধার

প্রকাশিত: ৮:৫৯ অপরাহ্ণ, জুন ১০, ২০২৪

মোঃ সাইফুল ইসলাম 

রাজধানীর নয়াপল্টন ও খিলগাঁও এলাকায় অভিযান চালিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। এসময় অবৈধ ভিওআইপি কাজে ব্যবহৃত ১৭ হাজার ৩৫৪টি সিম এবং বিভিন্ন রকমের ভিওআইপি সরঞ্জামাদি জব্দ করা হয়েছে।

একইসঙ্গে এসবের সাথে জড়িত থাকার অভিযোগে ২ জনকে আটক করা হয়েছে।সোমবার (১০ জুন) র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সহযোগিতায় এবং বিটিআরসির এনফোর্সমেন্ট অ্যান্ড ইন্সপেকশন ডিরেক্টর টিম এই অভিযান পরিচালনা করে।

বিটিআরসি সূত্রে জানা গেছে, নয়াপল্টন ও খিলগাঁও এলাকায় অবৈধ অনুমোদনবিহীন ভিওআইপি ব্যবসা চলছে এমন অভিযোগের ভিত্তিতে অভিযান চালনো হয়। এসময় দুটি জায়গা থেকে ৫৬টি অবৈধ ও অনুমোদনবিহীন সিমবক্স, ১৯টি রাউটার, ২২টি মডেম, ১৮টি পেনড্রাইভ, ২৩টি জিএসএমএ এন্টেনা, বিভিন্ন অপারেটরের ১৭ হাজার ৩৫৪টি সিম এবং বিভিন্ন ভিওআইপি সরঞ্জামাদি জব্দ করা হয়। অভিযানে ভিওআইপি ব্যবসার সাথে জড়িত থাকার অভিযোগে ২ জনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন, ২০০১ এর বিধান অনুযায়ী মামলার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।
এছাড়া অবৈধ ও অনুমোদনবিহীন ভিওআইপি ব্যবসা পরিচালনা, ভিওআইপি সরঞ্জামাদি বিক্রয় ও বিপণন বন্ধে বিটিআরসির নিয়মিত অভিযান অব্যাহত থাকবে বলেও জানানো হয়েছে।