মুষলধারে ঝরল স্বস্তির বৃষ্টি

প্রকাশিত: ৬:২৯ অপরাহ্ণ, জুন ২৬, ২০২৪

নিজস্ব প্রতিবেদন:

রাজধানীজুড়ে আজ বুধবার মুষলধারে বৃষ্টি হচ্ছে। সঙ্গে বজ্রপাতও। সকাল ৯টার দিকে শুরু হওয়া বৃষ্টি চলতে থাকে দুপুর পৌনে ১২টা পর্যন্ত। তবে কী পরিমাণ বৃষ্টিপাত হয়েছে তা দুপুর ১২টার পর নিশ্চিত হওয়া যাবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়াবিদ বজলুর রশিদ বলেন, আজ সকাল থেকেই দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হচ্ছে। এর মধ্যে কিশোরগঞ্জের নিকলিতে ৩৫ মিলিমিটার এবং নোয়াখালীতে ২১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। তবে ঢাকায় সকাল ৯টার পর শুরু হয়। তাই এ বিষয়ে বিস্তারিত তথ্য দুপুর ১২টার পর জানানো হবে। তিনি আরও জানান, শুক্রবার বা এর পর থেকে বৃষ্টিপাত আরও বাড়বে। কমবেশি সারাদেশেই ভারি বর্ষণ হতে পারে।

এর আগে চলমান মৃদু তাপপ্রবাহের মধ্যে সারাদেশে ভারি বৃষ্টির আভাস দেয় আবহাওয়া অধিদপ্তর। দেশের ৩১ জেলায় আগামী শুক্রবার থেকে ভারি বৃষ্টি হতে পারে বলে জানিয়েছিল। মঙ্গলবারও দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়েছে।

আবহাওয়াবিদ শাহনাজ সুলতানা বলেন, বৃষ্টি সামনে আরও বাড়বে। ২৮ জুন থেকে ২ জুলাই পর্যন্ত সারাদেশেই ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বর্ষা মৌসুমে যখন বৃষ্টি হবে না, তখন এ তাপপ্রবাহ অব্যাহত থাকবে। বৃষ্টি হলে কমে আসবে।