ভ্যান পেয়ে খুশিতে কাঁদছেন ৭০ বছর বয়সী কিয়ামত আলী

প্রকাশিত: ৯:৩২ অপরাহ্ণ, জুন ১০, ২০২৪

চুয়াডাঙ্গা প্রতিনিধি:

অন্যের বাড়িতে দীর্ঘ ২৫ বছর ধরে বসবাস করা এবং পরিবারের উপার্জনের একমাত্র বাহন হারিয়ে অসহায় হয়ে পড়া ৭০ বছর বয়সী কিয়ামত আলীকে নতুন একটি ব্যাটারিচালিত পাখিভ্যান কিনে দেওয়া হয়েছে। সোমবার (১০ জুন) দেশের জনপ্রিয় ইসলামী কন্টেন্ট ক্রিয়েটর মোহাম্মদ আল আমিনের উদ্যোগে কিয়ামত আলীর হাতে পাখিভ্যানের চাবি হস্তান্তর করা হয়। এসময় বৃদ্ধ কিয়ামত আলী আবেগাপ্লুত হয়ে পড়েন।

এর আগে গত শনিবার (৮ জুন) দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ঢাকা পোস্টে “ভ্যান হারিয়ে স্ত্রীসহ অনবরত কাঁদছেন ৭০ বছর বয়সী কিয়ামত আলী” শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ হয়। এরপর সংবাদটি জনপ্রিয় ইসলামী কন্টেন্ট ক্রিয়েটর মোহাম্মদ আল আমিনের নজরে আসে। তিনি ঢাকা পোস্টের প্রতিবেদকের মাধ্যমে বৃদ্ধ কিয়ামত আলীর সঙ্গে যোগাযোগ করেন।এবং রোববার রাতে ঢাকা থেকে চুয়াডাঙ্গায় এসে পরদিন অর্থাৎ সোমবার সকালে বৃদ্ধ কিয়ামত আলীকে নতুন ভ্যান উপহার দেন।
কন্টেন্ট ক্রিয়েটর মোহাম্মদ আল আমিন বলেন, ঢাকা পোস্টের সংবাদের মাধ্যমে বৃদ্ধ কিয়ামত আলীর ভ্যান চুরির বিষয়টি নজরে আসে। এরপরই ঢাকা পোস্টের চুয়াডাঙ্গা প্রতিনিধির মাধ্যমে যোগাযোগ করে কিয়ামত আলীকে একটি নতুন পাখিভ্যান উপহার দেওয়া হয়েছে। এমন মানবিক সংবাদ প্রকাশের জন্য ঢাকা পোস্টকে ধন্যবাদ জানান তিনি।
এদিকে, নতুন ভ্যান পেয়ে খুশিতে আত্মহারা হয়ে পড়েছেন বৃদ্ধ কিয়ামত আলী দম্পতি। ভ্যান চুরি হওয়ার পর থেকে অনবরত কান্না করছিলেন তারা। ঘুরেছেন পথে পথে। ভ্যান চুরির পর সদর থানায় অভিযোগ জানাতে গিয়েও কোনো লাভ হয়নি কিয়ামত আলীর। সেখান থেকে তাকে জানানো হয় ঘটনাস্থলে সিসিটিভি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে পুলিশকে দেওয়ার জন্য। পরে বিকেলে ঢাকা পোস্টের প্রতিবেদক ওসিকে বিষয়টি জানালে বিকেলেই বৃদ্ধকে থানায় ডেকে পাঠানো হয়। এরপর ভ্যান হারানোর একটি লিখিত অভিযোগ দায়ের করেন তিনি। এরপর থেকে পুলিশ ঘটনাটি তদন্তপূর্বক অভিযুক্তকে ধরতে অভিযান চালাচ্ছে।
কিয়ামত আলী ঢাকা পোস্টকে বলেন, আমার কোনো জমি-বাড়ি নেই। দীর্ঘ ২৫ বছর অন্যের বাড়িতে বসবাস করছি। আয়ের একমাত্র অবলম্বন ভ্যানটি গত শুক্রবার বাড়ির সামনে থেকে চুরি হয়ে যায়। এতে আমি দিশেহারা হয়ে পড়েছিলাম। তবে সাংবাদিক নিউজ করায় একটি ভ্যান পেলাম। এখন আমরা অনেক খুশি। সবার জন্য অনেক অনেক দোয়া রইল।