ভোট দিয়ে সমর্থকদের কেন্দ্রে অবস্থানের আহ্বান ইমরান খানের

প্রকাশিত: ৪:৩০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৭, ২০২৪

আন্তর্জাতিক ডেস্ক রিপোর্টঃ 
ভোট দেওয়ার পর সমর্থকদের কেন্দ্রের বাইরে শান্তিপূর্ণভাবে অবস্থান করার আহ্বান জানিয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। ভোটকেন্দ্রের কাছে খানের সমর্থকদের যে কোনও বড় আকারের সমাবেশ উত্তেজনা সৃষ্টি করতে পারে এমন আশঙ্কার মধ্যে এই আহ্বান জানালেন তিনি। বুধবার (৭ ফেব্রুয়ারি) কারাগার থেকে সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে করা একটি পোস্টে এসব কথা বলেছেন ইমরান। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এই খবর জানিয়েছে।

বৃহস্পতিবার দেশটিতে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনকে সামনে রেখেই বুধবার এক্সে করা একটি পোস্টে সমর্থকদের নির্দেশনা দিয়েছেন ইমরান।ওই পোস্টে নিজের একটি সাদাকালো পোশাক পরা ছবি শেয়ার করে ক্যাপশনে খান লিখেছেন, ‘সর্বোচ্চ সংখ্যক মানুষকে ভোট দিতে উৎসাহিত করুন। ভোট কেন্দ্রে অপেক্ষা করুন।’

ওই পোস্টে সমর্থকদের উদ্দেশে খান আরও বলেন, ‘চূড়ান্ত ফলাফল ঘোষণা না হওয়া পর্যন্ত রিটার্নিং অফিসারের কার্যালয়ের বাইরে শান্তিপূর্ণভাবে অবস্থান করুন।’গত জাতীয় নির্বাচনের ইমরান খান বিজয়ী হলেও আইনি জটিলতার কারণে এবারের নির্বাচনে অংশ নিতে পারছেন না। তবে জেলে যাওয়া সত্ত্বেও ভাটা পড়েনি তার জনপ্রিয়তায়। নানামুখী সংকটের মধ্যেও দেশটির শিরোনামে আধিপত্য বিস্তার করছেন তিনি।