বিআরবি হাসপাতালের রোগী-নার্সসহ ২৫ জন করোনায় আক্রান্ত

প্রকাশিত: ১০:১০ অপরাহ্ণ, এপ্রিল ২৫, ২০২০

রাজধানীর পান্থপথের বিআরবি হাসপাতালের রোগী-নার্সসহ ২৫ জন করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। তবে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা না পাওয়ায় এটিকে লকডাউন করেনি পুলিশ। ফলে হাসপাতালের কার্যক্রম স্বাভাবিকভাবেই চলছে।

দায়িত্বশীল সূত্র জানায়, আক্রান্তদের মধ্যে বিআরবি হাসপাতালে চিকিৎসা নিতে আসা দুই রোগী (একজন কেবিন ও একজন এইচডিইউ), তিনজন পার্সোনাল কেয়ার অ্যাসিসটেন্ট (পিসিএ), ১৫ জন নার্স, হাউজ কিপার তিনজন, একজন ওটি অ্যাটেনডেন্ট এবং একজন টেকনিশিয়ান রয়েছেন।

এ বিষয়ে বিকেল পৌনে ৬টায় বিআরবি হাসপাতাল কর্তৃপক্ষের বক্তব্য জানতে চেয়ে তাদের হটলাইন নম্বরে ফোন দেয়া হয়। সেখান থেকে জানানো হয়, হাসপাতালের তথ্যদাতা কর্মকর্তা ৯টা থেকে ৪টা পর্যন্ত অফিস করেছেন। এখন তিনি অফিসে নেই। তাই আজ এ বিষয়ে কেউ কোনো তথ্য দিতে পারবে না। আগামীকাল এ বিষয়ে তথ্য জানার জন্য আবারও ফোন করতে বলা হয়েছে।

শেরেবাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানে আলম মুন্সি বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ব্যক্তিগত সূত্রের মাধ্যমে রোগী-নার্সসহ হাসপাতালের ২৫ কর্মকর্তা করোনায় আক্রান্ত বলে জানতে পেরেছি। লকডাউন বা ব্যবস্থা নেয়ার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে সিভিল সার্জনের মাধ্যমে পুলিশের কাছে নির্দেশনা আসে। তবে হাসপাতালের বিষয়ে সুনির্দিষ্ট কোনো নির্দেশনা না পাওয়ায় আমরা কোনো ব্যবস্থা নিচ্ছি না।

ওসি আরও বলেন, আমরা বিআরবি হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গেও নিরাপত্তার বিষয়ে আলোচনা করেছি। তারাও বিষয়টি তেমন গুরুত্ব দেয়নি।