বাড়ির আঙ্গিনায় গাঁজা’র গাছ রোপনকারি সেই ব্যক্তি গ্রেফতার

প্রকাশিত: ১:১৫ অপরাহ্ণ, মে ৫, ২০২৪

জেলা প্রতিনিধি,কুমিল্লাঃ  

বাড়ির আঙ্গিনায় গাঁজা’র গাছ রোপনকারি সেই জিয়াউর রহমান (৩৬) কে গ্রেফতার করেছে মনোহরগঞ্জ থানা পুলিশ। ৪ মে শনিবার দুপুরে উপজেলার ঝলম (দক্ষিন) ইউপির নরহরিপুরস্থ আবুল মার্কেট থেকে মনোহরগঞ্জ থানার এসআই সুমন সরকার এর নেতৃত্বে তাকে গ্রেফতার করা হয়।পুলিশ সূত্রে জানা যায়, মনোহরগঞ্জে নরহরিপুর গ্রামে বাড়ির আঙ্গিনায় গাজার চাষ হয় এমন সংবাদের ভিত্তিতে গত ২৪ এপ্রিল রাতে উপজেলার নরহরিপুর গ্রামে জিয়াউর রহমানের বাড়িতে অভিযান চালানো হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে সে পালিয়ে যায়। এ সময় তার বসত ঘরের পাশ থেকে ৮ ফুট লম্বা একটি গাঁজার গাছ উদ্ধার করে মনোহরগঞ্জ থানার এসআই মোঃ আনোয়ার হোসেন।

এ ঘটনায় ২৫ এপ্রিল সকালে মনোহরগঞ্জ থানায় তার বিরুদ্ধে মাদকদ্রব্য আইনে একটি মামলা রুজু হয়। মামলার সূত্র ধরে ৪ মে শনিবার সকালে আসামী জিয়াউর রহমানকে গ্রেফতার করে পুলিশ। সে ওই গ্রামের মৃত আব্দুর রশিদের ছেলে।বাড়ির বাসিন্দাদের বরাত দিয়ে মনোহরগঞ্জ থানার এসআই মোঃ আনোয়ার হোসেন জানান, আসামী জিয়াউর রহমান তার বাড়িতে দো চালা টিনের ঘরের পশ্চিম পাশে একটি গাঁজার গাছ রোপন করেন। এটি গাজাঁ’র গাছ এ বিষয়ে বাড়ির অন্য বাসিন্দারা অবগত ছিলেন না। গাছটি উদ্ধারের পর বিষয়টি এলাকায় জানাজানি হয়। পরে বাড়ির সদস্যদের উপস্থিতিতে ৮ ফুট লম্বা গাঁজা গাছটি জব্দ করে পুলিশ।

মনোহরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) সৈয়দ আবু মোঃ শাহজাহান কবির বলেন এ ঘটনায় ২৫ এপ্রিল মনোহরগঞ্জ থানায় মাদকদ্রব্য আইনে একটি মামলা হয়েছে। ঐ মামলায় আসামী জিয়াউর রহমানকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে বলেন শনিবার তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।