ফের বেসিসের সভাপতি হলেন রাসেল টি আহমেদ

প্রকাশিত: ১:০৫ অপরাহ্ণ, মে ১২, ২০২৪

তথ্যপ্রযুক্তি ডেস্ক রিপোর্টঃ

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) কার্যনির্বাহী পরিষদ ২০২৪-২০২৬-এর কমিটি গঠন করা হয়েছে। ১১ সদস্যের নির্বাহী পরিষদে ‘ওয়ান টিমে’র ৮ সদস্যের নিরঙ্কুশ বিজয়ে দ্বিতীয় মেয়াদে সভাপতি নির্বাচিত হয়েছেন টিম ক্রিয়েটিভের প্রধান নির্বাহী কর্মকর্তা রাসেল টি আহমেদ এবং জ্যেষ্ঠ সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন সিসটেক ডিজিটাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম রাশিদুল হাসান।

শনিবার এ কমিটি গঠন করা হয়েছে। এতে সহ-সভাপতি (প্রশাসন) নির্বাচিত হয়েছেন মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মাদ কামাল এবং সহ-সভাপতি (অর্থ) নির্বাচিত হয়েছেন ডিভাইন আইটির ব্যবস্থাপনা পরিচালক ইকবাল আহমেদ ফখরুল হাসান।

এছাড়া বেসিসের পরিচালক হয়েছেন- অ্যাডভান্সড ইআরপি বিডি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোস্তাফিজুর রহমান সোহেল, শ্যুটিং স্টার লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা দিদারুল আলম, এ আর কমিউনিকেশন্সের প্রতিষ্ঠাতা এম আসিফ রহমান, অ্যানালাইজেন বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান ড. মুহম্মদ রিসালাত সিদ্দীক, বন্ডস্টাইন টেকনোলজিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মীর শাহরুখ ইসলাম, কার্নিভাল অ্যাসিউর লিমিটেডের পরিচালক বিপ্লব ঘোষ রাহুল ও ফাইনালিটিক্সের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আব্দুল্লাহ জায়েদ।

শনিবার বেসিস সম্মেলন কেন্দ্রে নতুন পরিষদের কাছে দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার, সাবেক সভাপতি সরওয়ার আলম ও হাবিবুল্লাহ এন করিম। আরও উপস্থিত ছিলেন বেসিস নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান টি আই এম নুরুল কবীর এবং বেসিস নির্বাচন পরিচালনা বোর্ডের সদস্য সৈয়দ মামনুন কাদের ও নাজিম ফারহান চৌধুরী, বেসিস প্রতিষ্ঠাতা সভাপতি আবু তৌহিদ বেসিসের নির্বাচন আপিল বোর্ডের চেয়ারম্যান এ তৌহিদ ও আপিল বোর্ডের সদস্য নাজনীন কামাল।

অনুষ্ঠানে বেসিসের জ্যেষ্ঠ সহ-সভাপতি এম রাশিদুল হাসান বলেন, ‘বেসিস মূলত মেম্বারদের ব্যবসা সহজীকরণ ও সহায়তায় কাজ করে। এজন্য দেশি-বিদেশি অংশীজনদের সঙ্গে প্রচুর সময় দিতে হয়। আমরা এখন প্রায় ২৫০০ মেম্বারের একটি অ্যাসোসিয়েশন, যারা লোকাল এবং ইন্টারন্যাশনাল মার্কেটে ব্যবসা করে। মেম্বারদের ব্যবসা সহজীকরণে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। নির্বাচিত ১১ জনের পাশাপাশি ইন্ডাস্ট্রির এক্সপার্ট মেম্বাররাও এর সঙ্গে যুক্ত হওয়া জরুরি। তবেই আমরা নিজেরা ফ্রন্টিয়ার টেকনোলজিতে অভিজ্ঞ হয়ে ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণসহ বৈদেশিক মুদ্রা অর্জনে ভূমিকা রাখতে পারবো।’

আবারও নির্বাচিত বেসিস সভাপতি রাসেল টি আহমেদ বলেন, ‘আমার কাছে মনে হয়, আমাদের এবারের নির্বাচনে জয়ী হওয়াটা বেসিসের সব সদস্যদের জয়, বেসিসের জয়। বেসিস সদস্যদের নিরঙ্কুশ ভালোবাসাতেই ‘ওয়ান টিম’-এর বিজয় এসেছে। আমি অভিনন্দন জানাই সব বিজয়ীদের এবং সেই সঙ্গে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাই ৩৩ জন প্রার্থীকে, যাদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ এই নির্বাচনকে সুষ্ঠু এবং সুন্দর করে তুলেছে।’

উল্লেখ্য, গত ৮ মে রাজধানীর বাংলাদেশ শুটিং স্পোর্টস ফেডারেশেন গুলশানে উৎসবমুখর পরিবেশে সম্পন্ন হয়েছে দেশের তথ্যপ্রযুক্তি খাতের জাতীয় বাণিজ্য সংগঠন বেসিসের ২০২৪-২০২৬ মেয়াদের কার্যনির্বাহী পরিষদ নির্বাচন। নির্বাচনে রাসেল টি আহমেদ নেতৃত্বাধীন প্যানেল ‘ওয়ান টিম’ ১১টি পদের মধ্যে ৮টিতে জিতে সংখ্যাগরিষ্ঠতা পায়। মোস্তাফিজুর রহমান সোহেল নেতৃত্বাধীন প্যানেল ‘টিম স্মার্ট’ পেয়েছে ৩টি পদ।