ফরিদপুরে ন্যায্যমূল্যে দুধ, গরুর মাংস বিক্রি শুরু

প্রকাশিত: ২:৩৯ অপরাহ্ণ, মার্চ ৩০, ২০২৪

জেলা প্রতিনিধি ফরিদপুর

ফরিদপুরের মধুখালীতে ন্যায্যমূল্যে দুধ, ডিম ও গরুর মাংস বিক্রির উদ্বোধন করা হয়েছে। এখানে ৬০০ টাকায় গরুর মাংস, একশ টাকায় ১১টি ডিম ও ৭০ টাকায় এক লিটার দুধ কিনতে পারবেন সাধারণ মানুষ।

শনিবার (৩০ মার্চ) দুপুরে মধুখালী বাজারের পাশে এর উদ্বোধন করেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মো. আব্দুর রহমান।

এসময় মন্ত্রী বলেন, নানা ষড়যন্ত্র চক্রান্তের মধ্যে থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের জন্য ভালো কিছু করার চেষ্টা করে যাচ্ছেন। তারই অংশ হিসেবে দেশের খেটে খাওয়া মানুষের কল্যাণে প্রাণিসম্পদ মন্ত্রণালয় স্বল্পমূল্যে দুধ ও ডিম এবং কোথাও মাংস বিক্রির উদ্যোগ নিয়েছে।

মন্ত্রী বলেন, ঢাকা শহরে ২৫ স্পটে এ কার্যক্রম চালুর পর এখন ৩২ স্পটে এসব পণ্য বিক্রি হচ্ছে। এখন রাজধানীর বাইরে ১৮ জেলায় এ কার্যক্রম চালু হয়েছে।

মন্ত্রী আরও বলেন, নিম্ন আয়ের মানুষের কথা বিবেচনা করে এ উদ্যোগ নেওয়া হয়েছে। অনেকে রয়েছেন মাসে এক কেজি গরুর মাংসও কিনে খেতে পারেন না। এসব অভাবি মানুষে যাতে এখান থেকে গরুর মাংস, দুধ, ডিম কিনতে পারে সেদিকে সকলে দৃষ্টি রাখবেন।

এসময় জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. সঞ্জীব কুমার বিশ্বাস, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মামনুন আহমেদ অনিক, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. সুদেব কুমার দাস, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল হক বকু প্রমুখ উপস্থিত ছিলেন।