পুরান ঢাকার গর্ব ও ঐতিহ্যকে পুনরুজ্জীবিত করার অঙ্গীকার তাপসের

পাঁচটি ভাগে উন্নয়নের রূপরেখা

প্রকাশিত: ২:০৫ অপরাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২০

পুরান ঢাকার গর্ব ও ঐতিহ্যকে পুনরুজ্জীবিত করার অঙ্গীকার করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী শেখ ফজলে নূর তাপস। আজ শুক্রবার নির্বাচনী প্রচারে প্রচারে নেমে তিনি এই অঙ্গীকার করেন। বেলা সাড়ে ১১টার দিকে ফুলবাড়িয়া এলাকা থেকে প্রচার শুরু করেন তিনি।

 

শেখ ফজলে নূর তাপসের আগমন উপলক্ষে সকাল ১০টা থেকে পুরান ঢাকার বিভিন্ন এলাকার আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা ওই এলাকায় আসতে শুরু করেন। শত শত নেতা-কর্মীকে সঙ্গে নিয়ে নির্বাচনী গণসংযোগ শুরুর আগে ফজলে নুর তাপস বলেন, আমি হয়তো বা একমাত্র মেয়র প্রার্থী, যিনি ঐতিহ্যবাহী ঢাকাকে নিয়ে চিন্তা করে সুনির্দিষ্ট উন্নয়নের রূপরেখা দিয়েছি। পাঁচটি ভাগে উন্নয়নের রূপরেখা ভাগ করেছি।

 

ফজলে নূর তাপস বলেন, প্রথমেই হলো আমাদের ঐতিহ্যের ঢাকা। এই ঢাকাকে আমরা ভালোবাসি। আমাদের ঐতিহ্যের ঢাকা গর্বের ঢাকা। সেই গর্ব ঐতিহ্যকে আমরা পুনরুদ্ধার করতে চাই। ঐতিহাসিক ঢাকার সংস্কৃতি, ঐতিহ্য ও স্বকীয়তাকে আমরা পুনরুজ্জীবিত করে উন্নত ঢাকা হিসেবে গড়ে তুলব।

 

তাপস জানান, তিনি যে উন্নয়নের রূপরেখা দিয়েছেন, ঢাকাবাসী স্বতঃস্ফূর্তভাবে তা গ্রহণ করেছে। তিনি বলেন, আগামী ৩০ জানুয়ারি নির্বাচনে মেয়র পদে এবং কাউন্সিলরদের নির্বাচিত করে জনগণ তাদের সেবক হিসেবে দায়িত্ব দেবে এটায় আমরা আশা করছি।

 

আজ দুপুরে আরমানিটোলার তারা মসজিদে জুমার নামাজ আদায় করবেন তাপস। এরপর চকবাজার, বংশাল ও কোতোয়ালি এলাকার বিভিন্ন স্থানে গণসংযোগ করবেন এই মেয়র প্রার্থী।