পার্পল ক্যাপ পরিয়ে মুস্তাফিজের প্রশংসায় জাদেজা

প্রকাশিত: ১২:১৩ অপরাহ্ণ, এপ্রিল ৯, ২০২৪

স্পোর্টস ডেস্ক রিপোর্টঃ 

পাওয়ার প্লেতে দুই ওভার করে দিলেন মাত্র ১২ রান। সেরাটা জমিয়ে রাখলেন ডেথ ওভারের জন্য। ১৮ ও ২০তম ওভারে মাত্র ১০ রান খরচায় তুলে নিলেন দুই উইকেট। শেষ ওভারে তার দেওয়া স্লোয়ার-কাটারের জবাব ছিল না স্টার্কদের কাছে। এমন তাক লাগানো বোলিং পারফরম্যান্সের পর সতীর্থ রবীন্দ্র জাদেজার উচ্ছ্বসিত প্রশংসা পেলেন মুস্তাফিজুর রহমান।

সোমবার ঘরের মাঠ চিপকে প্রতিপক্ষকে অল্প রানে বেঁধে ফেলে মুস্তাফিজের দল চেন্নাই সুপার কিংস। টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে কলকাতা নাইট রাইডার্স তুলতে পেরেছে ৯ উইকেটে ১৩৭ রান। মুস্তাফিজ চার ওভারের কোটা পূরণ করে ২২ রানে নিয়েছেন ২ উইকেট। সব মিলিয়ে চার ম্যাচে ৯ উইকেট নিয়ে বাংলাদেশের এই বাঁহাতি পেসার ফিরেছেন আইপিএলের উইকেটশিকারিদের তালিকার শীর্ষে।

৩ ম্যাচে ৭ উইকেট নিয়ে পার্পল ক্যাপ মাথায় নিয়েই বাংলাদেশে ফিরেছিলেন মুস্তাফিজ। মাঝে এক ম্যাচ খেলতে পারেননি, হারিয়েছিলেন ক্যাপ। ৮ উইকেট নিয়ে শীর্ষে উঠে এসেছিলেন যুজবেন্দ্র চাহাল। চাহালকে টপকে আজ আবার পার্পল ক্যাপ নিজের মাথায় পরলেন আইপিএলে বাংলাদেশের তারকা ক্রিকেটার মুস্তাফিজ। দুই ইনিংসে মাঝে বিরতিতে মুস্তাফিজকে সেই পার্পল ক্যাপটা পরিয়ে দেন রবীন্দ্র জাদেজা। সেই সাথে সতীর্থকে প্রশংসার সাগরেও ভাসান জাদেজা।

মুস্তাফিজের ব্যাপারে জাদেজা বলেন, ‘হ্যাঁ মুস্তাফিজ দুর্দান্ত বোলিং করেছে। বিশেষ করে তার স্লোয়ার ডেলিভারিটা বেশ ভালো হয়। ব্যাটাররা সাধারণত (তার স্লোয়ার ডেলিভারি) ধরতে পারে না। সে অসাধারণ বোলিং করেছে।’ এই আইপিএলে মুস্তাফিজ সবার প্রশংসা আদায় করে নিচ্ছেন। বিশেষ করে ডেথ বোলিংয়ে। ১৬ থেকে ২০ ওভারে এখন অব্দি তিনি বল করেছেন ৪৮ টি। যেখানে ৬৪ রান হজম করে উইকেট নিয়েছেন ৪টি।