পত্রিকায় খবর থেকে সিনেমা, ‘মোনা’ হয়ে গেল ‘জ্বীন-২’

প্রকাশিত: ১:১২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২২, ২০২৪

বিনোদন ডেস্ক রিপোর্টঃ 

২০২১ সালে ‘মোনা’ নামের ওয়েব ফিল্ম নির্মাণের ঘোষণা দেয় প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। হরর গল্পের ওয়েব ফিল্মটি নির্মাণ করেছেন কামরুজ্জামান রোমান। পরবর্তী সময়ে জাজ জানায়, ওটিটিতে নয়, প্রেক্ষাগৃহে মুক্তি পাবে মোনা। গত মঙ্গলবার প্রেক্ষাগৃহে মুক্তির জন্য সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পেয়েছে সিনেমাটি। আসন্ন রোজার ঈদে মোনা মুক্তি পাবে বলে জানিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান। তবে বদলে গেছে নাম। মোনা হয়ে গেছে ‘মোনা: জ্বীন-২’।

জানা গেছে, এবারের সিনেমা গল্প একটি দৈনিক পত্রিকায় সংবাদ প্রকাশ হয়েছিল। জামালপুরে এক লোকের বাড়িতে জ্বীনের উৎপাত। ফলে বাড়ির মালিক নিজ বাড়ি ছেড়ে মাদ্রাসাকে ভাড়া দেয়। কিন্তু মাদ্রাসার ছাত্র ও শিক্ষক জ্বীনের উৎপাতে সেই বাড়িটি ছেড়ে দেয়। এই সংবাদের ওপর ভিত্তি করে সিনেমাটির গল্প। গল্পটি সত্য ঘটনা অবলম্বনে নির্মিত একটি ফিকশন।’

রোমান বলেন, ‘নাম পরিবর্তনের কোনো কারণ আমি বলতে পারি না। জ্বীন সিনেমার সঙ্গে মোনার কোনো যোগাযোগ নেই। মোনার সঙ্গে কেন জ্বীন-২ যুক্ত করা হয়েছে, এ বিষয়ে প্রযোজনা প্রতিষ্ঠান ভালো বলতে পারে। তবে জ্বীন সিনেমার গল্পের সঙ্গে মোনার গল্পের কোনো মিল নেই।’এই সিনেমায় নামভূমিকায় অভিনয় করেছেন সুপ্রভাত। এছাড়া আরও অভিনয় করেছেন তারিক আনাম খান, আহমেদ রুবেল, দীপা খন্দকার, আরিয়ানা, সাজ্জাদ হোসেন, সামিনা বাসার, শেহজাদ ওমর, রেবেকা, মাহমুদুল হাসান মিঠু, শামীম প্রমুখ।