নেশার টাকা যোগাড়ে চুরি করতো ওরা

প্রকাশিত: ৬:৫৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০২৩

সাইফুল ইসলাম:
মাদক সেবন বা নেশার টাকার যোগাড় করতেই ওরা চুরি করতো। এজন্য একটি চোরচক্রও গড়ে তুলেছে তারা। এমনই একটি চোরচক্রের সন্ধান পেয়েছে পুলিশ। গ্রেফতার করা হয়েছে চক্রের ৩ সদস্য। এসময় তাদের কাছ থেকে চুরির কাজে ব্যবহৃত সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলেন- মো: সবুজ সিকদার, মো: মেহেদী ও আশরাফুল হায়দার চৌধুরী। আজ সোমবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে নিউজ পোস্টকে এসব তথ্য জানিয়েছেন মিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসিন।
তিনি জানান, গতকাল রোববার (১৭ সেপ্টেম্বর) রাতে মিরপুর মডেল থানার বিভিন্ন স্থান ও সাভার থেকে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের হেফাজত থেকে নগদ ৪৫ হাজার টাকা ও চুরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।
ওসি মোহাম্মদ মহসিন জানান, গ্রেফতারকৃতরা চিহ্নিত চোর চক্রের সক্রিয় সদস্য। গ্রেফতারকৃত তিনজনসহ তাদের ৫ জনের একটি দল আছে। তারা সবাই মাদকসেবি। মাদকের টাকা যোগানোর জন্যই চুরি করতো ওরা। এভাবে তারা অর্ধশতাধিক চুরি করেছে বলে স্বীকার করেছে।

তিনি আরও বলেন, গ্রেফতারকৃতরা ১৫ সেপ্টেম্বর মিরপুর মডেল থানার পাইকপাড়া এলাকায় একটি বাসা থেকে নগদ প্রায় ৩ লাখ টাকা চুরি করে পালিয়ে যায়। পরে সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে তাদেরকে শনাক্ত করা হয়। গ্রেফতারকৃত সবুজের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় ৭টি, মেহেদীর বিরুদ্ধে ৫টি ও আশরাফুলের বিরুদ্ধে ২টি মামলা রয়েছে। আজ দুপুরের দিকে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।