দুই মাসের জন্য মাঠের বাইরে বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন তারকা

প্রকাশিত: ১:৩৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৭, ২০২৪

স্পোর্টস ডেস্ক রিপোর্টঃ 

হাঁটুর লিগামেন্টের গুরুতর ইনজুরির কারণে অন্তত আট সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের ডিফেন্ডার লিসান্দ্রো মার্টিনেজ। বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন এই তারকা সম্প্রতি পায়ের ইনজুরি কাটিয়ে দলে ফিরেছিলেন। ফিরতে না ফিরতেই আবারও ছিটকে গেলেন।ইনজুরির থাবায় মৌসুমের প্রায় বেশীরভাগ সময়ই দলের বাইরে ছিলেন লিসান্দ্রো। ২৬ বছর বয়সী এই ডিফেন্ডার রোববার ওয়েস্টহ্যামের বিপক্ষে ৩-০ গোলের জয়ের ম্যাচটিতে ৭১ মিনিটে ডান হাঁটুর ইনজুরিতে পড়ে মাঠ ছাড়তে বাধ্য হন। ভ্লাদিমির কুফালের সঙ্গে বলের নিয়ন্ত্রণ নিতে গিয়ে আঘাত পান মার্টিনেজ।

এক বিবৃতিতে ইউনাইটেডের পক্ষ থেকে বলা হয়েছে, ‘মেডিকেল টিম নিশ্চিত করেছে মার্টিনেজের ডান হাঁটুর লিগামেন্ট ক্ষতিগ্রস্ত হয়েছে। ধারণা করা হচ্ছে আগামী অন্তত আট সপ্তাহ তাকে মাঠের বাইরে থাকতে হবে। আমরা সবাই তার দ্রুত সুস্থতা কামনা করছি। মৌসুমের শেষ ভাগে আবারো তাকে মাঠে ফিরে পাবার আশা করছি।’ মৌসুমের বাকি প্রায় বেশীরভাগ ম্যাচই এখন মিস করতে যাচ্ছেন মার্টিনেজ। যদিও এখনো আশা আছে প্রিমিয়ার লিগ মৌসুমের শেষ সাতটি ম্যাচে তাকে দলে ফিরে পাবে ইউনাইটেড। একইসঙ্গে এফএ কাপেও তার খেলার আশা করা হচ্ছে। ইউনাইটেড বস এরিক টেন হ্যাগ ওয়েস্ট হ্যামের ম্যাচের পর বলেছিলেন, ‘সে খুবই ভেঙ্গে পড়েছে, খুবই হতাশ হয়েছে। আমরা সত্যিই তার জন্য দুঃখিত। বিশেষ করে এই ধরনের ইনজুরি কখনই কাম্য নয়। দেখা যাক শেষ পর্যন্ত কী হয়। আমাদের দলের অত্যন্ত গুরুত্বপূর্ণ খেলোয়াড় মার্টিনেজ। যে কারণে তার ইনজুরি নিয়ে আমরাও অনেক হতাশ।’

এই মুহূর্তে প্রিমিয়ার লিগ টেবিলের ষষ্ঠ স্থানে রয়েছে ইউনাইটেড। পঞ্চম স্থানে থাকা টটেনহ্যামের থেকে ছয় ও চতুর্থ স্থানে থাকা এ্যাস্টন ভিলার থেকে আট পয়েন্ট পিছিয়ে রয়েছে ইউনাইটেড। আগামী মৌসুমে টেবিলের শীর্ষ চার দল চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা অর্জন করবে। পঞ্চম স্থানে থাকা দলটি খেলবে ইউরোপা লিগে।