ঢামেকে কেন্দ্রীয় কারাগারের কয়েদির মৃত্যু

প্রকাশিত: ২:৫৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৭, ২০২৪

নিজস্ব প্রতিবেদকঃ 

ঢাকা কেন্দ্রীয় কারাগারের হাজী মো. হারুন নামে এক কয়েদির মৃত্যু হয়েছে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর।মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১২টার দিকে অসুস্থ অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে আসা হয়। পরে সেখানকার জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে মৃত ঘোষণা করেন।

তাকে হাসপাতালে নিয়ে আসা কারারক্ষী মো. আলী বলেন, গত রাতে কয়েদি হারুন হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। কারা কর্তৃপক্ষের নির্দেশে আমিসহ কয়েকজন কারারক্ষী তাকে ঢাকা মেডিকেলে নিয়ে আসি। পরে জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে মৃত ঘোষণা করেন।তিনি বলেন, কয়েদি হারুন কামরাঙ্গীরচরের মো. বাহার উদ্দিনের ছেলে। তার কয়েদি নম্বর ৪৫৩৫৩/এ। তিনি কীসের মামলায় কয়েদি কারাগারে বন্দি ছিলেন তা বলতে পারছি না।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া জানান, মরদেহটি ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজের মর্গে রাখা হয়েছে। একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে তার মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করা হবে। ময়নাতদন্তের পর কারা আনুষ্ঠানিকতা শেষে মরদেহটি পরিবারের কাছে হস্তান্তর করা হবে।