ঢাকায় ওভারব্রিজে আটকে গেলো উড়োজাহাজ, সরাতে হলো লেজ খুলে

প্রকাশিত: ১০:১২ পূর্বাহ্ণ, এপ্রিল ১, ২০২৪

আফরিন আক্তারঃ 

রাজধানীর বিএএফ শাহীন কলেজের সামনের সড়কে ফুটওভার ব্রিজে আটকে যায় একটি উড়োজাহাজ। এতে কিছু সময় যানজটের সৃষ্টি হয় ওই সড়কে। পুরাতন এ উড়োজাহাজ ট্রাকে করে নিয়ে যাওয়া হচ্ছিল। এ সময় ঘটে এ বিপত্তি। পরে ওই উড়োজাহাজটির লেজ খুলে ব্রিজ থেকে সরাতে হলো। সামনে এগোনোর সুযোগ পায়। রোববার (৩১ মার্চ) রাত সোয়া ১০টার এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, একটি ট্রাকে করে পুরাতন উড়োজাহাজ নেওয়া হচ্ছিল। ওই উড়োজাহাজের দুই পাশের ডানাগুলো আগেই খুলে রাখা ছিল। তবে উড়োজাহাজের লেজ আটকে যায় ফুটওভার ব্রিজের সঙ্গে। এতে ট্রাকটিও ফুটওভার ব্রিজের নিচে আটকে থাকে।

নীল-সাদা রঙের ডরনিয়ার ২২৮ টার্বোপ্রপ বিমানের গায়ে লেখা ছিল বাংলাদেশ নেভি। ২০১৩ সালে নৌবাহিনীতে যে দুটি মেরিটাইম পেট্রোল এয়ারক্র্যাফট যুক্ত করা হয়েছিল, এটি তার একটি।বাইরে থেকে দেখেই বোঝা যায় উড়োজাহাজটির কিছু অংশ আগেই খুলে রাখা হয়েছে। আটকে যাওয়ার কিছুক্ষণ পর একটি ফর্ক লিফট এনে কয়েকজন কর্মী উড়োজাহাজের লেজ খুলে ফেলেন। পরে ফুটওভারব্রিজের নিচ থেকে মুক্ত হয়ে সামনে এগোনোর সুযোগ পায় উড়োজাহাজবাহী ট্রাকটি।তবে তার আগেই দায়িত্বরত ট্রাফিক পুলিশের সদস্যরা পাশ দিয়া যান চলাচলের ব্যবস্থা করে দেন। রাত সাড়ে দশটার দিকে উড়োজাহাজ নিয়ে ট্রাকটি মহাখালীর দিকে চলে যায়।

এদিকে, ফুটওভারব্রিজে উড়োজাহাজ আটকে থাকতে দেখে পথচারী ও বাসে থাকা লোকজন ছবি তুলছিলেন।বিএএফ শাহীন কলেজের নিরাপত্তাকর্মী মো. ওয়াহিদ গণমাধ্যমকে বলেন, আধা ঘণ্টার বেশি সময় উড়োজাহাজ আটকে ছিল। রাস্তায় এভাবে উড়োজাহাজের লেজ আটকে থাকতে দেখে অনেকেই মোবাইল ফোনে ছবি-ভিডিও ধারণ করছিলেন।