ডেথ ওভারে বাবরের চোখে কে সেরা, বুমরাহ নাকি নাসিম শাহ?

প্রকাশিত: ২:১৫ অপরাহ্ণ, এপ্রিল ৮, ২০২৪

স্পোর্টস ডেস্ক রিপোর্টঃ 

ডেথ ওভারে ভারতের বোলিং অস্ত্র জাসপ্রিত বুমরাহ। আর পাকিস্তানের হয়ে সেই কাজটি করেন নাসিম শাহ। তবে দুইজনের মধ্যে কে সেরা, তা অনেকেরই মনে একটি কৌতুহলি তৈরি করে। তবে সেরার বিষয়টি যাচাই করার মতো আসলে কোনো মাপকাঠি পান না ক্রিকেটভক্তরা।যদি পাকিস্তানের ক্রিকেটরা আইপিএলে খেলতেন, তাহলে হয়তো তুলনামূলক একটি বিশ্লেণষণ করা যেতো। কিন্তু এখন সেই সুযোগও নেই। যে কারণে ভক্তদের নির্ভর করতে তারকা ক্রিকেটারদের অভিমতের উপর, তারা আসলে কি বলেন সেটিই বিশ্বাস করেন ভক্তরা।

বর্তমান ক্রিকেটবিশ্বের অন্যতম বড় তারকা হলেন পাকিস্তানের বাবর আজম। তাকেই একটি পডকাস্ট অনুষ্ঠানে জিজ্ঞেস করা হয়েছিল, আসলে নাসিম শাহ ও বুমরাহর মধ্যে কে সেরা বোলার; ডেথ ওভারে কে বেশি কার্যকরী? বাবরের দিকে ছুড়ে দেওয়া প্রশ্নটা ছিল অনেকটা এরকম, টি-টোয়েন্টি ম্যাচের শেষ ওভারে প্রতিপক্ষ দলের যদি ১০ রান প্রয়োজন হয়, তাহলে কার হাতে বল তুলে দিবেন আপনি, নাসিম শাহ নাকি জাসপ্রিত বুমরাহ?

অন্যদের কাছে প্রশ্নটি জটিল হলেও বাবরের কাছে তা দুধভাত। কোনো ধরনের দ্বিধাদ্বন্দ্ব ছাড়াই উত্তর জানিয়ে দিলেন বাবর। পাকিস্তানি এই ব্যাটার জানিয়ে দিলেন, তার চোখে নাসিম শাহই সেরা, তিনি নাসিমকেই বেছে নেবেন সেই সময়।

নাসিম শাহকে বেছে নেওয়ার কারণও অবশ্য জানিয়েছেন বাবর। এক্ষেত্রে তিনি নাসিমের দক্ষতা ও মেধাকে অগ্রাধিকার দিয়েছেন।বাবর বলেন, ‘যেভাবে সে ইনজুরি থেকে ফিরে এসেছে, এটি দুর্দান্ত। তার ব্যতিক্রমী দক্ষতা আছে। পাকিস্তানে তার মতো মেধাবী কোনো ক্রিকেটারকে আমরা দেখি না।’

চলতি বছরের পিএসএলে কাঁধের ইনজুরি থেকেও ফিরেও দারুণ বল করেছেন নাসিম শাহ। নিজের দল ইসলামাবাদ ইউনাইটেডকে জিতিয়েছেন শিরোপা। দুর্দান্ত বোলিং করে মন জিতেছেন অধিনায়কের। যে কারণে, টি-টোয়েন্টি বিশ্বকাপে নাসিম শাহকে নিয়ে বড় স্বপ্ন দেখছেন অধিনায়ক বাবর।