ডিআইইউসাসের সভাপতি কালাম, সম্পাদক রেজোয়ানুল

প্রকাশিত: ৬:০২ অপরাহ্ণ, মার্চ ১০, ২০২৪

আফরিন আক্তারঃ

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সাংবাদিক সমিতির (ডিআইইউসাস) ২০২৪-২৫ বছরের নতুন কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। এতে এশিয়ান টেলিভিশনের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি কালাম মুহাম্মদকে সভাপতি ও একুশে সংবাদের প্রতিনিধি রেজোয়ানুল হককে সাধারণ সম্পাদক করে ৯ সদস্যবিশিষ্ট কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে।

রোববার (১০ মার্চ) সকালে বিশ্ববিদ্যালয়ের পুরাতন ভবনের ৩০৯ নং কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচন শেষে আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করেন ডিআইইউসাসের উপদেষ্টা ও প্রধান নির্বাচন কমিশনার সামছুল আলম সাদ্দাম।

কমিটির অন্য সদস্যরা হলেন, সহ-সভাপতি সাদিয়া তানজিলা সানভি (দ্য ডেইলি ক্যাম্পাস), যুগ্ম-সাধারণ সম্পাদক কাওছার আলী (রাইজিং বিডি), সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহমেদ (দৈনিক ভোরের ডাক), দপ্তর, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. রাকিবুল ইসলাম (দৈনিক আমার সংবাদ/ক্যাম্পাস টাইমস), কোষাধ্যক্ষ জাকারিয়া হুসাইন (বার্তা বিচিত্রা), কার্যনির্বাহী সদস্য সম্রাট (প্রিয়দেশ ২৪)। এছাড়া সদস্য-১ ইসমাম হোসেন (দৈনিক স্বদেশ প্রতিদিন) ও সদস্য-২ মুছা মল্লিক (ঢাকা পোস্ট) নির্বাচিত হয়েছেন।

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সাংবাদিক সমিতির উপদেষ্টা ও প্রধান নির্বাচন কমিশনার সামছুল আলম সাদ্দাম বলেন, সাংবাদিক সমিতি সবসময় সত্যের জন্য কাজ করেছে এবং ভবিষ্যতেও আরো ভালো কাজ করবে। নতুন কমিটি পূর্বের কমিটির থেকেও ভালো কিছু উপহার দেবে বলে আমার বিশ্বাস। বস্তুনিষ্ঠ সাংবাদিকতায় যারাই বাধা দেওয়ার অপচেষ্টা চালাবে তাদেরই কঠিন জবাব দেওয়া হবে।

সমিতির উপদেষ্টা এবং একুশে টেলিভিশনের সিনিয়র নিউজ প্রেজেন্টার রাজিউর রহমান বলেন, নতুন কমিটির জন্য শুভকামনা। মেধা, দক্ষতা আর অনুসন্ধানের সমন্বয়ে বিশ্ববিদ্যালয়ের নানামুখী প্রতিবেদনের মধ্যে দিয়ে উন্নয়নের সহযাত্রী হবে এ কমিটি।