টেলিফোন প্রতীকে লড়বেন ওবায়দুল কাদেরের ভাই, সুষ্ঠু পরিবেশের দাবি

প্রকাশিত: ৪:১৩ অপরাহ্ণ, মে ১৬, ২০২৪

জেলা প্রতিনিধি,নোয়াখালীঃ 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই শাহদাত হোসেন নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যানপ্রার্থী হিসেবে টেলিফোন প্রতীকে লড়বেন। বৃহস্পতিবার (১৬ মে) দুপুরে রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইসমাঈল এ প্রতীক বরাদ্দ দেন।

জানা যায়, হলফনামায় মামলার তথ্য ও আয়কর বিবরণীর তথ্য গোপন রাখায় শাহদাত হোসেনের মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইসমাঈল। তারপর জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বরাবর আপিল করেন শাহদাত হোসেন। গত বৃহস্পতিবার (৯ মে) দুপুর ১২টায় জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট দেওয়ান মাহবুবুর রহমান একই কারণে মনোনয়নপত্র বাতিল করেন। তারপর গত মঙ্গলবার (১৪ মে) বিচারপতি মো. ইকবাল কবীর ও বিচারপতি মো. আক্তারুজ্জামানের হাইকোর্ট বেঞ্চের মাধ্যমে প্রার্থিতা ফিরে পান শাহদাত হোসেন।

আগামী ২৯ মে তৃতীয় ধাপে নোয়াখালীর কোম্পানীগঞ্জ, সদর ও বেগমগঞ্জ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। কোম্পানীগঞ্জে চেয়ারম্যান পদে সেতুমন্ত্রীর ভাইসহ চারজন প্রার্থী হয়েছেন। তারা হলেন- শাহদাত হোসেন (টেলিফোন), উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক ও ব্যবসায়ী মোহাম্মদ গোলাম শরীফ চৌধুরী পিপুল (আনারস), সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাদল (দোয়াত কলম) এবং যুক্তরাষ্ট্র প্রবাসী ওমর আলী (মোটরসাইকেল)।

প্রতীক পেয়েই ভোটের সুষ্ঠু পরিবেশ চাইলেন ওবায়দুল কাদেরের ছোট ভাই শাহদাত হোসেন। তিনি বলেন, আমাকে নিয়ে অনেক ষড়যন্ত্র হয়েছে। আমি অবশেষে প্রার্থিতা ফিরে পেয়েছি। আজ প্রতীক পেলাম। তবে ভোটের পরিবেশ নিয়ে আমি শঙ্কিত। ভোটের সুষ্ঠু পরিবেশ চাই। জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী।

রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইসমাঈল বলেন, চেয়ারম্যান প্রার্থী শাহাদাত হোসেনকে টেলিফোন প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য আমাদের সকল প্রস্তুতি রয়েছে। যদি কারও অভিযোগ থাকে তাহলে আমরা খতিয়ে দেখব।