টেক্সটাইল জোন এলাকায় ভোকেশনাল ইনস্টিটিউট স্থাপনের সুপারিশ

প্রকাশিত: ৪:০৯ অপরাহ্ণ, মে ১৫, ২০২৪

মোঃ সাইফুল ইসলামঃ 

দেশের বিভিন্ন স্থানের টেক্সটাইল জোন এলাকায় টেক্সটাইল ভোকেশনাল ইনস্টিটিউট স্থাপনের সুপারিশ করা হয়েছে। বুধবার (১৫ মে) সংসদ ভবনে বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির প্রথম বৈঠকে এই সুপারিশ করা হয়।বৈঠকে দ্বাদশ জাতীয় সংসদের বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি গোলাম দস্তগীর গাজী সভাপতিত্ব করেন।

বৈঠকে উপস্থিত সংসদ সদস্যদের পরিচিতি পর্ব শেষে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এরপর বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের বিভিন্ন দপ্তরের চলমান উন্নয়ন প্রকল্পের অগ্রগতি, বিজেএমসির বন্ধ মিলের লিজ অগ্রগতি ও বিটিএমসির মিল চালুর অগ্রগতি সম্পর্কে আলোচনা হয়।এ সময় টেক্সটাইল জোনে টেক্সটাইল ভোকেশনাল ইনস্টিটিউট প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন এবং বিটিএমসির বন্ধ মিল চালু করতে প্রয়োজনে পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) শর্ত শিথিল করার জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করে কমিটি।

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের মন্ত্রী জাহাঙ্গীর কবির নানক, কমিটির সদস্য আনোয়ারুল আশরাফ খান, আব্দুল মমিন মন্ডল, মোহাম্মদ ওয়াকিল উদ্দিন, রাগেবুল আহসান রিপু, মো. নাসের শাহরিয়ার জাহেদী ও মাসুদা সিদ্দীক রোজী বৈঠকে অংশ নেন।

বৈঠকে ১৯৭৫ সালের ১৫ আগস্টের নিহত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ শহীদ পরিবারের সদস্য, মুক্তিযুদ্ধের ৩০ লাখ শহীদ, সম্ভ্রম হারানো দুই লাখ মা-বোন, জাতীয় চার নেতা এবং ভাষা আন্দোলনে শহীদদের রুহের মাগফেরাত কামনা করে গভীর শ্রদ্ধা নিবেদন করা হয়।

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন সংস্থার প্রধান, বস্ত্র ও পাট মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারাও বৈঠকে উপস্থিত ছিলেন।