টিসিবির পণ্য মজুতের দায়ে লাখ টাকা জরিমানা

প্রকাশিত: ১২:২০ অপরাহ্ণ, মার্চ ৩১, ২০২৪

জেলা প্রতিনিধি কক্সবাজার

কক্সবাজার সদরের লিংকরোডে বিসিক শিল্প নগরীতে অবৈধভাবে মজুত করা বিপুল পরিমাণ টিসিবির পণ্য জব্দ করা হয়েছে। এ সময় ভ্রাম্যমাণ আদালত চালিয়ে অবৈধ মজুতদার মেসার্স তানভীর এন্টারপ্রাইজকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

অবৈধভাবে মজুত ও বিক্রির জন্য অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন-১৯৫৬ এর ১২ ধারা লঙ্ঘনের অপরাধে শনিবার (৩০ মার্চ) সন্ধ্যায় এ অভিযান চালায় র্যাব-১৫ কক্সবাজার। র্যাব-১৫ এর মিডিয়া কর্মকর্তা অতিরিক্ত পুলিশ সুপার আবু সালাম চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

র্যাব জানায়, একটি সংঘবদ্ধ অসাধু ব্যবসায়ী চক্র নিম্ন আয়ের মানুষের জন্য সরকার কর্তৃক দেওয়া স্বল্প মূল্যের সুবিধাজনক পণ্য ব্যক্তিগত লাভের উদ্দেশ্যে অবৈধভাবে সংগ্রহ ও মজুত করে বেশি মূল্যে বিক্রি আসছে বলে খবর পায় র্যাব-১৫। এ তথ্যের ভিত্তিতে অসাধু ব্যবসায়ীদের আইনের আওতায় আনতে গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়। এরই ধারাবাহিকতায় শনিবার কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের সহায়তায় র্যাব-১৫, সিপিএসসি ক্যাম্পের একটি দল বিসিকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে।

এ সময় মেসার্স তানভীর এন্টারপ্রাইজে টিসিবির সিলযুক্ত বিপুল পরিমাণ ভোজ্যতেল উদ্ধার করা হয়। পরে টিসিবির পণ্য অবৈধভাবে মজুত ও বিক্রির জন্য অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন-১৯৫৬ এর ১২ ধারা লঙ্ঘনের অপরাধে ওই ব্যবসা প্রতিষ্ঠানের মালিক আজিজুর রহমানকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক লাখ টাকা অর্থদণ্ড করা হয়।