ছাত্রলীগ অনেক মানবিক কাজ করছে: সমাজকল্যাণমন্ত্রী

প্রকাশিত: ১২:৩৩ অপরাহ্ণ, মার্চ ৩১, ২০২৪

চাঁদপুর প্রতিনিধি

সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, রমজানে অসাধু ব্যবসায়ী মুনাফাখোররা যাতে নিত্যপণ্যের দাম অতিরিক্ত বাড়াতে না পারে, সেই নজরদারি রাখার জন্য প্রধানমন্ত্রী সব নেতাকর্মীদের আহ্বান জানিয়েছেন।

শনিবার (৩০ মার্চ) বিকেলে চাঁদপুর শহরের হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে ছাত্রলীগের উদ্যোগে অসহায় ও দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।দীপু মনি বলেন, আমাদের সমাজে এখনো কিছু পরিমাণ দারিদ্র্য রয়েছে। আমরা দারিদ্র্যের পরিমাণ এখনো শূন্যের কোঠায় নামিয়ে আনতে পারিনি।

আমরা শেখ হাসিনার নেতৃত্বে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশ হচ্ছি। কাজেই এখনো দারিদ্র্য ও নিম্নআয়ের মানুষ আছে।
মন্ত্রী আরো বলেন, বিশেষ করে এই রোজার সময়ে কিছু অসাধু ব্যবসায়ী রয়েছে, যারা মুনাফাখোর, যারা অতিরিক্ত মুনাফার লোভে নিত্যপণ্যের দাম বাড়িয়ে দিচ্ছে। তাদের কারণে স্বল্প আয়ের মানুষেরা কষ্ট পায়।

সেই কষ্ট লাঘব করার জন্যে বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা সারাদেশব্যাপী আমাদের নেতাকর্মীদের আহবান জানিয়েছেন। কাজেই ছাত্রলীগের নেতাকর্মীরা নিজের সাধ্যমতো অসহায়দের পাশে দাঁড়ানোর উদ্যোগকে আমি স্বাগত জানাই।এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ সহসভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু, পৌর মেয়র জিল্লুর রহমান, জেলা ছাত্রলীগ সভাপতি জহির উদ্দিন মিয়াজীসহ অন্যরা উপস্থিত ছিলেন।

এর আগে দুপুরে রাজধানী ঢাকা থেকে চাঁদপুরে পৌঁছালে সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনিকে সার্কিট হাউসে স্বাগত জানান, জেলা প্রশাসক কামরুল হাসান ও সদ্য পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়।পরে চাঁদপুরে বেশ কয়েকটি কর্মসূচিতে অংশ নেন সমাজকল্যাণমন্ত্রী।