চট্টগ্রামে ডেঙ্গুতে দুই বৃদ্ধের মৃত্যু

প্রকাশিত: ৮:৫৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০২৩

চট্টগ্রাম প্রতিনিধি:
চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত হয়ে চিত্তরঞ্জন পাল (৭৩) ও ভোলা রাম দাশ (৫৫) নামের দুই বৃদ্ধের মৃত্যুর তথ্য জানিয়েছে জেলা সিভিল সার্জন অফিস। এর মধ্যে চিত্তরঞ্জন পাল শুক্রবার (১৫ সেপ্টেম্বর) এবং ভোলারাম আজ সোমবার (১৮ সেপ্টেম্বর) নগরীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ নিয়ে চলতি মাসে চট্টগ্রামের হাসপাতালগুলোতে চিকিৎসাধীন অবস্থায় ১৫ জনের মৃত্যু হয়। পাশাপাশি গত জানুয়ারি থেকে এ বছর মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৮ জনে। তাছাড়া গত ২৪ ঘণ্টায় ১৪৭ জনের ডেঙ্গু শনাক্ত হয়।


এবছর ডেঙ্গু আক্রান্ত হয়েছে ৭ হাজার ৯৬৭ জন। আক্রান্তদের বর্তমানে চট্টগ্রামের সরকারি বেসরকারি হাসপাতালে ৩৫৬ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। অবশিষ্ট ৭ হাজার ৬১১ জন সুস্থ হয়ে ফিরে গেছেন। চট্টগ্রাম জেলা সিভিল সার্জন অফিসের প্রকাশিত আজ সোমবারের (১৮ সেপ্টেম্বর) প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।


প্রতিবেদন অনুযায়ী, শনাক্তদের মধ্যে ৭১ জন সরকারি হাসপাতালে এবং ৭৬ জন বেসরকারি ক্লিনিক ও হাসপাতালে শনাক্ত হয়েছে। বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ১৩৩ জন, ফৌজদারহাট বিআইটিআইডি হাসপাতালে ৩৫ জন, আন্দরকিল্লা জেনারেল হাসপাতালে ৩৫ জন, চট্টগ্রাম কম্বাইন্ড মিলিটারি হসপিটালে (সিএমএইচ) ৩২ জন, বিভাগীয় পুলিশ হাসপাতালে ১৯ জন, চট্টগ্রামের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে ১৪ জন এবং প্রাইভেট ক্লিনিক ও হসপিটালগুলোতে ৮৮ জন চিকিৎসাধীন রয়েছেন।


চট্টগ্রাম সিভিল সার্জন অফিসের জেলা স্বাস্থ্য তত্ত্বাবধানে সুমন বড়ুয়া জানান, ডেঙ্গু আক্রান্ত হয়ে দুই বৃদ্ধের মৃত্যুর খবর পাওয়া গেছে। দুইজনই এভারকেয়ার হাসপাতালে মারা যান। এর মধ্যে চিত্তরঞ্জন নামের কক্সবাজার থেকে আসা এক বৃদ্ধ গত ১৫ সেপ্টেম্বর মারা যান। তাকে গত ৫ সেপ্টেম্বর ভর্তি করা হয়। তাছাড়া নগরীর সদরঘাট থেকে আসা ভোলা রাম নামের আরেক বৃদ্ধ সোমবার ভোরে মারা গেছেন। তাকে গত ৯ সেপ্টেম্বর ভর্তি করা হয় বলে জানান তিনি।