গ্রিন মাইন্ড ইন্টারন্যাশনাল স্কুলের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

প্রকাশিত: ৬:০৯ অপরাহ্ণ, মে ১৯, ২০২৪

আফরিন আক্তারঃ

জমজমাট আয়োজনে পালিত হল ঢাকার অন্যতম ইংলিশ মিডিয়াম স্কুল গ্রিন মাইন্ড ইন্টারন্যাশনাল স্কুলের তৃতীয় বর্ষে পদার্পণ অনুষ্ঠান। শুক্রবার রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা সংলগ্ন এই স্কুলটি সেজেছিল ভিন্ন সাজে।অনুষ্ঠানে স্কুলের পক্ষ থেকে বর্ষপূর্তি উপলক্ষ্যে চলতি সেশনে শিক্ষার্থী ভর্তিতে ৫০ শতাংশ ছাড়ের ঘোষণা দেওয়া হয়। পাশাপাশি নবনির্মিত লাইব্রেরি, ল্যাব ও স্পোর্টস জোন উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানের শুরতেই অতিথিদের বরণ করে নেওয়া হয়। এতে প্রধান অতিথি ছিলেন ক্যামব্রিজ কারিকুলাম বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার শাহিন রেজা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষাবিদ ও মোটিভেশনাল স্পিকার ড. মাহমুদুল হাসান।অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিডস প্যারাডাইসের ব্যবস্থাপনা পরিচালক মেজর (অব.) সৈযদ গোলাম ওযাদুদ, স্কুলের উপদেষ্টা এ এইচ রাজু। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গ্রিন মাইন্ড ইন্টারন্যাশনাল স্কুলের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মোহাম্মদ তৈযবুর রহমান।

অনুষ্ঠানে গল্পকন্যা রেহনুমা আফরীন মালিহার প্রকাশিত ‘দুষ্ট মিষ্টি মালিহার গল্প’ বইটি স্কুলের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বিতরণ করা হয়। স্কুলের পক্ষ থেকে মালিহাকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বাংলাদেশের ইংলিশ মিডিয়াম স্কুলের শিক্ষা বিশ্বমানের। আমাদের মেধাবী সন্তানরা বিশ্বের বিভিন্ন দেশে তাদের মেধার স্বাক্ষর রাখছেন। তবে শিক্ষার্থীদের পড়াশোনায় অধিক মনোযোগী হতে হবে। অভিভাবকদের সচেতন হওয়ার পাশাপাশি স্কুল কর্তৃপক্ষকে পড়াশোনার মান ধরে রাখার বিষয়টিতে জোর দিতে হবে।