গাজীপুরে সড়ক দুর্ঘটনায় দুই নারীসহ নিহত ৪

প্রকাশিত: ৪:২৮ অপরাহ্ণ, মার্চ ৩০, ২০২৪

জেলা প্রতিনিধি গাজীপুর

গাজীপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় চারজন নিহত হয়েছেন। শুক্রবার (২৯ মার্চ) রাত থেকে শনিবার ভোর পর্যন্ত জেলার টঙ্গী, শ্রীপুর ও কালিয়াকৈর উপজেলায় এ দুর্ঘটনাগুলো ঘটে।

শুক্রবার রাত পৌনে ১০টার দিকে গাজীপুরের টঙ্গী পশ্চিম থানাধীন গাজীপুরা সাতাইশ এলাকায় একটি গাড়িচাপায় হালিমা আক্তার (৩০) নামের এক পোশাকশ্রমিক নিহত হন। এ ঘটনায় পোশাকশ্রমিক ও স্থানীয়রা জড়ো হয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক প্রায় দেড় ঘণ্টা অবরুদ্ধ করে রাখেন। নিহত হালিমা আক্তার কুড়িগ্রামের নাগেশ্বরী থানার কাচারী পোড়াডাঙ্গা গ্রামের আব্দুল হাইয়ের মেয়ে।

প্রত্যক্ষদর্শীরা জানান, হালিমা আক্তার সড়কের পূর্ব পাশ থেকে পশ্চিম পাশের অংশে যাচ্ছিলেন। বিআরটির মাঝের লেনে পৌঁছালে গাজীপুরমুখী দ্রুতগামী একটি গাড়ি তাকে ধাক্কা দেয়। এসময় আরেকটি গাড়ি তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তিনি মারা যান। শ্রমিক মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেন শ্রমিকরা। এসময় উভয় পাশে যান চলাচল বন্ধ হয়ে চরম ভোগান্তিতে পড়েন যাত্রীরা।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) হাফিজুর ইসলাম বলেন, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। ঘাতক গাড়িটিকে শনাক্তের কাজ চলছে। আন্দোলনরত শ্রমিক ও স্থানীয়দের বুঝিয়ে সরিয়ে দিলে যানচলাচল স্বাভাবিক হয়।

অন্যদিকে রাত ২টার দিকে শ্রীপুর উপজেলার ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পার হওয়ার সময় ফাতেমা বেগম (৩৫) নামের এক নারী পিকআপভ্যানের চাপায় নিহত হন। তিনি শ্রীপুর উপজেলার কেওয়া পশ্চিম খণ্ড গ্রামের নুর ইসলামের স্ত্রী।মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মাহবুব মোর্শেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

কালিয়াকৈরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক পার হওয়ার সময় একটি গাড়ির ধাক্কায় ৩০ বছর বয়সী এক যুবক নিহত হয়েছেন। নাওজোড় হাইওয়ে থানার ওসি শাহাদত হোসেন এতথ্য নিশ্চিত করেছেন।ওসি জানান, শনিবার (৩০ মার্চ) সকাল ৭টার দিকে কালিয়াকৈর উপজেলার টান সূত্রাপুর এলাকায় জিএমএস গার্মেন্টেস কারখানার সামনে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক পার হচ্ছিলেন ওই যুবক। এসময় একটি গাড়ির ধাক্কায় ওই যুবক নিহত হন।

শ্রীপুরে সড়ক দুর্ঘটনায় আহত জাহাঙ্গীর (২১) নামের এক যুবক ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তিনি নেত্রকোনার পূর্বধলা থানার লেপিরকান্দা গ্রামের আকবর আলীর ছেলে। জাহাঙ্গীর কাকলী ফার্নিচার কারখানায় কর্মরত ছিলেন।শুক্রবার রাত ১১টায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে জানান শ্রীপুর থানার পরিদর্শক (তদন্ত) সাখাওয়াত হোসেন।

তিনি জানান, মঙ্গলবার (২৬ মার্চ) শ্রীপুর পৌরসভার কেওয়া বাজার এলাকায় পারটেক্স কারখানার সামনে মোটরসাইকেল ও বাইসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। সংঘর্ষে মোটরসাইকেল চালক জাহাঙ্গীর মাথায় ও আরোহী মাহিম হাত ভেঙে গুরুতর আহত হন। তাদের উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে জাহাঙ্গীরের শারীরিক অবস্থার অবনতি হলে আগারগাঁও নিউরোলজি হাসপাতালে পাঠানো হয়। সেখান থেকে জাহাঙ্গীরকে ঢাকা মেডিকেল কলেজে স্থানান্তর করা হলে শুক্রবার রাত ১১টার দিকে তার মৃত্যু হয়।