কেরানীগঞ্জে রাজউকের উচ্ছেদ অভিযান, জরিমানা

প্রকাশিত: ৬:২৬ অপরাহ্ণ, মে ১৫, ২০২৪

আফরিন আক্তারঃ

কেরানীগঞ্জের ওয়াশপুর মডেল টাউন এলাকায় নির্মাণাধীন অবৈধ ভবনে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। অভিযানটি পরিচালনা করেন রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মনির হোসেন হাওলাদার।বুধবার (১৫ মে) সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত কেরানীগঞ্জের ওয়াশপুর মডেল টাউন এলাকায় উচ্ছেদ ও মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মনির হোসেন হাওলাদার বলেন, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের আওতাধীন এলাকায় ভবন নির্মাণের ক্ষেত্রে রাজউকের অনুমোদন গ্ৰহণ করা বাধ্যতামূলক। কেরানীগঞ্জের ওয়াশপুর মডেল টাউন এলাকায় রাজউকের অনুমোদন গ্রহণ ছাড়াই ইমারত নির্মাণ করায় ৪টি নির্মাণাধীন ভবনে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনাকালে ৪টি ভবনের আংশিক অপসারণসহ নির্মাণকাজ বন্ধ করে দেওয়া হয়। ১টি নির্মাণাধীন ভবন থেকে ১ লাখ টাকা জরিমানা আদায় করা হয়। ভবনের মালিক নির্মাণকাজ বন্ধ রাখবেন ও রাজউকের অনুমোদন নিয়ে পুনরায় নির্মাণকাজ শুরু করবেন মর্মে মুচলেকা দেন।

মোবাইল কোর্টের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন জোন-৫ এর পরিচালক হামিদুল হক, অথরাইজড অফিসার আবদুল্লাহ আল মামুন, সহকারী অথরাইজড অফিসার মেহেদী হাসান, প্রধান ইমারত পরিদর্শক সাব্বির আহমেদ, ইমারত পরিদর্শক আব্দুল সাত্তার, তুহিন রেজাসহ রাজউকের অন্যান্য কর্মকর্তারা।