কিংসের শ্বাসরুদ্ধকর ট্রেবল জয়

প্রকাশিত: ৬:০৭ অপরাহ্ণ, মে ২২, ২০২৪

খেলাধুলা ডেস্ক:

অসাধারণ এক ফেডারেশন কাপের ফাইনাল। গোল, অতিরিক্ত সময়, উত্তেজনা, আপত্তি সবই ছিল আজকের ম্যাচে। শেষ পর্যন্ত বসুন্ধরা কিংস ২-১ গোলে মোহামেডানকে হারিয়ে ফেডারেশন কাপের চ্যাম্পিয়ন হয়েছে।

২০১৮ সালে ঘরোয়া ফুটবলে শীর্ষ স্তরে আসার পর অনেক কীর্তিই গড়েছে বসুন্ধরা কিংস। এক মৌসুমে সব ট্রফি কখনো জিততে পারেনি। আজ সেই কীর্তিও করল। স্বাধীনতা কাপ, লিগ ও ফেডারেশন কাপ তিনটি ট্রফিই জিতল কিংস। তিনটিতেই কিংসের প্রতিপক্ষ ছিল মোহামেডান। ২০১৩ সালে শেখ রাসেল ও ২০০২ সালে মোহামেডান এই কীর্তি গড়েছিল।

মোহামেডান কিংসের চেয়ে কম বাজেটের ও কম শক্তির দল। এরপরও আজকের ম্যাচে অসাধারণ খেলেছে। বিশেষ করে দ্বিতীয়ার্ধে ৫৫-৬০ মিনিটে টানা পাঁচ আক্রমণে একাধিক গোল সেভ করেন শ্রাবণ। এনামুয়েল সানডের গোলে মোহামেডান লীড নেয় ৬৪ মিনিটে। কিংসকে সমতা আনতে ৮৫ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়। ব্রাজিলিয়ান মিগুয়েলের গোলে খেলা যায় অতিরিক্ত সময়ে।

অতিরিক্ত সময়ের প্রথমার্ধে কিংসের জাহিদ গোল করেন। সেই গোল নিয়ে মোহামেডানের জোর আপত্তি ছিল। দশ মিনিট বিলম্ব করে মাঠে নামে মোহামেডান। দ্বিতীয়ার্ধে মোহামেডান একটি গোলের সুযোগ পেয়েছিল। ইমনের শট পোস্টের গা ঘেষে বাইরে গেলে হতাশায় পুড়তে হয় মোহামেডানকে। একই স্কোরলাইনে স্বাধীনতা কাপেও মোহামেডানকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল কিংস।