করোনা ভাইরাসের কথিত ‘প্রতিষেধক’ বিক্রি: দুই জনের দণ্ড

প্রকাশিত: ২:৩৫ অপরাহ্ণ, মার্চ ১৩, ২০২০

নেত্রকোনায় করোনা ভাইরাসের কথিত প্রতিষেধক বিক্রির কথা বলে প্রতারণার দায়ে দুই জনকে দুই বছর করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার রাতে তাদের কারাদণ্ড দেওয়া হয়।

দণ্ডিতরা হলো- ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার চৌধার গ্রামের আশরাফুল হায়দারের ছেলে রাশেদুল ইসলাম (৩৫) ও একই জেলার ঈশ্বরগঞ্জ উপজেলার মধুপুর গ্রামের হাদিস মিয়ার ছেলে নজরুল ইসলাম রুবেল (২৭)।

কেন্দুয়া থানার ওসি মোহাম্মদ রাশেদুজ্জামান জানান, বুধবার সারাদিন ও বৃহস্পতিবার সকাল থেকে কেন্দুয়া উপজেলার গন্ডা ইউনিয়নে মাইকিং করে করোনা ভাইরাসের প্রতিষেধক বিক্রি করার প্রচার চালায় রুবেল মিয়া। বৃহস্পতিবার বিকাল থেকে রুবেল ও কথিত ডাক্তার পরিচয়দানকারী রাশেদুল ইসলাম গন্ডা এলাকার পাহারপুর ঈদগাহ মাঠে করোনা ভাইরাসের প্রতিষেধক নামে কিছু ওষুধ বিক্রি করছিল প্রতারণার মাধ্যমে। খবর পেয়ে বিকাল সোয়া ৪টার দিকে তাদের ঘটনাস্থল থেকে আটক করা হয়। এ সময় তাদের কাছে থাকা আয়ুর্বেদ জাতীয় কিছু ওষুধ জব্দ করা হয়। পরে আটকদের কেন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী হাকিম আল ইমরান রুহুল ইসলামের ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হয়। বিচারক দুই জনকে দুই বছর করে কারাদণ্ড দেন।