করোনায় আক্রান্ত সেই তিনজনের একজন সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন

প্রকাশিত: ৭:৪০ অপরাহ্ণ, মার্চ ১৩, ২০২০

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে দেশের যে তিনজন শনাক্ত হয়েছিলেন, তাদের মধ্যে একজন সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

শুক্রবার করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরে আয়োজিত নিয়মিত সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

সেব্রিনা ফ্লোরা বলেন, করোনায় আক্রান্তের পর যে দুজন সুস্থ হয়েছেন, তাদের মধ্যে একজন বাড়ি ফিরেছেন। সুস্থ আরেকজন বাড়ি যাননি। কারণ তার পরিবারের একজন অসুস্থ এবং বাড়িতে পরিবারের সদস্যরা সবাই কোয়ারেন্টাইনে আছেন। সে জন্য তাকে হাসপাতালেই রাখা হয়েছে। বাকি আরেকজনের রিপোর্ট এখনও পজিটিভ আসেনি।

বিদেশ থেকে দেশে আসা লোকদের ‘হোম কোয়ারেন্টাইনে’ থাকার পরামর্শ দিয়ে ডা. সেব্রিনা ফ্লোরা বলেন, বিদেশফেরতরা ১৪ দিন ঘরে থাকুন। করোনাভাইরাস নিয়ে সরকারি নির্দেশনা না মানলে পরিস্থিতি মোকাবেলায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনিব্যবস্থা নেয়া হবে বলে সতর্ক করে দেন তিনি।

নতুন করে কারও শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েনি জানিয়ে আইইডিসিআর পরিচালক বলেন, গত ২৪ ঘণ্টায় ২৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে মোট ১৮৭ জনের। তবে নতুন করে কারও শরীরে করোনাভাইরাসের (কোভিড-১৯) উপস্থিতি পাওয়া যায়নি।