এবারের আইপিএলে সেরা স্টেডিয়াম কোনটি?

প্রকাশিত: ৬:৪৪ অপরাহ্ণ, মে ১৬, ২০২৪

স্পোর্টস ডেস্ক রিপোর্টঃ 

এক সময় টি-টোয়েন্টি ক্রিকেটে ২০০ রান বিশাল সংগ্রহ ছিল। কিন্তু চলমান আইপিএল দেখাল ২০ ওভারে ২৫০ রান হরহামেশাই তোলা যায়, আবার তা তাড়া করে জেতাও যায়। ইডেনের পিচেই ২৬১ রান করেছিল কলকাতা নাইট রাইডার্স। যা তাড়া করে জিতেছিল পঞ্জাব কিংস।এবারের আইপিএলে এখনও পর্যন্ত আট বার ২৫০ রান বা তার চেয়ে বেশি রানের ইনিংস দেখেছে ভক্তরা। সেই রান তাড়া করে কাছাকাছি পৌঁছেও যাচ্ছে বিপক্ষ দল। পিচে বোলারদের জন্য কিছুই থাকছে না।

এবারের আইপিএল মোট ১৩টি শহরে খেলা হবে। এর মধ্যে আসামের বর্ষাপাড়া ক্রিকেট স্টেডিয়ামে এখনও খেলা হয়নি। বাকি ১২টিতে ইতোমধ্যেই একাধিক ম্যাচ হয়েছে। সেই মাঠগুলোর মধ্যে দিল্লি, বিশাখাপত্তনম, কলকাতা, বেঙ্গালুরু এবং হায়দরাবাদে ২০ ওভারে ২৫০ রান পার করতে পেরেছে দলগুলি। আবার আমদাবাদে ১০০ রানের কমেও আলআউট হয়েছে দল।

লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের ঘরের মাঠ একানা স্টেডিয়াম। সেই মাঠে ২০০ রানের উপরে উঠেছে এক বারই। সেই মাঠে সব থেকে কম রান করেছিল গুজরাট টাইটান্স। লক্ষ্ণৌ সেই ম্যাচে প্রথমে ব্যাট করে ১৬৩ রান করেছিল। কিন্তু তাড়া করতে নেমে গুজরাট ১৩০ রানে শেষ হয়ে যায়। সেই মাঠে কলকাতা নাইট রাইডার্স ২৩৫ রান করে। লক্ষ্ণৌ অলআউট হয়ে যায় ১৩৭ রানে।

লক্ষ্ণৌয়ের কোচ জাস্টিন ল্যাঙ্গারের মতে একানা স্টেডিয়ামের পিচই এবারের আইপিএলের সেরা। তিনি বলেন, ‘এ বারের আইপিএলের সেরা পিচটা লক্ষ্ণৌয়ের। ব্যাটার এবং বোলার সকলের জন্যই পিচে কিছু না কিছু ছিল। অন্য মাঠগুলোর থেকে এখানে লড়াই বেশি হয়েছে। অনেক মাঠেই এবছর সব কিছু ব্যাটারদের জন্যই ছিল।’