এখনও জ্ঞান ফেরেনি অভিনেত্রী সীমানার, বিএসএমএমইউতে স্থানান্তর

প্রকাশিত: ৬:১১ অপরাহ্ণ, মে ৩০, ২০২৪

বিনোদন ডেস্ক:

মডেল-অভিনেত্রী রিশতা লাবণী সীমানা। গেল সপ্তাহে অসুস্থ হয়ে পড়লে তাকে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি করা হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় জানা যায়, মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে তার। এরপর করা হয় অস্ত্রোপচার। তবুও শারীরিক অবস্থার উন্নতি হয়নি। রয়েছেন আইসিইউতে। সঙ্গে জটিল আকার ধারণ করেছে তার কিডনি সমস্যা। জরুরি ভিত্তিতে করাতে হবে ডায়ালাইসিস। ১০ দিন হলো জ্ঞান ফেরেনি তার। বর্তমানে আইসিইউ-তে রয়েছেন পর্যবেক্ষণে। শারীরিক অবস্থার বিশেষ কোনো উন্নতি হয়নি।

হাসপাতালে পরিবারের সদস্যদের পাশাপাশি অভিনেত্রীর খোঁজখবর রাখছেন অভিনয়শিল্পী সংঘের সভাপতি আহসান হাবীব নাসিম। তিনি জানান, বুধবার (২৯ মে) সীমানাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে স্থানান্তর করা হয়েছে। নতুন করে কিডনি জটিলতাও দেখা দিয়েছে। এর আগে মস্তিষ্কে রক্তক্ষরণের কারণে সার্জারি করা হয়েছিল।
নাসিম বললেন, বিএসএমএমইউ’র আইসিইউ-তে রাখা হয়েছে সীমানাকে। অবস্থা আগের তুলনায় খুব একটা পরিবর্তন হয়নি। ডাক্তাররা কাউন্সেলিং করছেন।
তিনি আরও বলেন, সীমানার বাবা গতকাল (বুধবার) ডাক্তারদের সঙ্গে কথা বলেছেন। তারা খুব একটা আশার আলো দেখছেন না। এখনও অক্সিজেন সাপোর্ট লাগছে।

গত ২০ মে তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েন। পরে ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস ও হাসপাতালে ভর্তি করা হয়। অসুস্থতার পর সেখানেই চলছিল সীমানার চিকিৎসা। কিন্তু শারীরিক অবস্থা ক্রমশ অবনতি হচ্ছে। তাই বুধবার (২৯ মে) অভিনেত্রীকে বিএসএমএমইউতে স্থানান্তর করা হয়।
প্রসঙ্গত, ২০০৬ সালে লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতায় সেরা দশে জায়গা করে নিয়েছিলেন সীমানা। এরপর অসংখ্য নাটক ও বিজ্ঞাপনে কাজ করেছেন তিনি। অভিনয় করেছেন চলচ্চিত্রেও। নির্মাতা তৌকীর আহমেদ পরিচালিত ‘দারুচিনি দ্বীপ’ তার অভিনীত প্রথম সিনেমা। গত বছর ‘রোশনী’ নামের একটি সিনেমায় অভিনয় করেছেন সীমানা। এটি পরিচালনা করেছেন বিপ্লব হায়দার।