একুশের প্রভাতফেরীতে ভাষাশহীদদের শ্রদ্ধা জানিয়েছেন পূবালী ব্যাংক এমপ্লয়িজ ইউনিয়ন সিবিএ

প্রকাশিত: ৯:১৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২১, ২০২৪

জাহাঙ্গীর আলম মিয়া :

মহান ভাষা দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে ভাষাশহীদদের শ্রদ্ধা জানিয়েছে পূবালী ব্যাংক এমপ্লয়ীজ ইউনিয়ন (সিবিএ)।

বুধবার (২১ ফেব্রুয়ারি) সকালে পূবালী ব্যাংক এমপ্লয়ীজ ইউনিয়ন (সিবিএ) কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের নেতৃত্বে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

এ সময় পূবালী ব্যাংক এমপ্লয়ীজ ইউনিয়ন (সিবিএ) সভাপতি মোঃ রাশিদুল ইসলাম, সেক্রেটারী জেনারেল মো: সাইফুল ইসলাম, কার্যকরী সভাপতি জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক আকবর আলী খানসহ হেড অফিস কমিটির নেতৃবৃন্দ, ঢাকা উত্তর-দক্ষিন ও কেন্দ্রীয় অঞ্চল কমিটির নেতৃবৃন্দ, নারায়নগঞ্জ অঞ্চল কমিটির নেতৃবৃন্দ, চট্টগ্রাম অঞ্চল কমিটির নেতৃবৃন্দ, গাজীপুর অঞ্চল কমিটির নেতৃবৃন্দ।

পূবালী ব্যাংক এমপ্লয়ীজ ইউনিয়ন (সিবিএ) সেক্রেটারী জেনারেল জানান, ভাষার মাস ফেব্রুয়ারি। বিশ্বে সাত সহস্রাধিক ভাষা থাকলেও মাতৃভাষার জন্য কোনো জাতিকে রক্ত দিতে হয়নি। সে কারণেই বাংলাকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে স্বীকৃতি দিয়েছে জাতিসংঘ। ভাষাশহীদদের রক্তের বিনিময়ে অর্জিত আমাদের মাতৃভাষা এবং একুশে ফেব্রুয়ারি প্রতিটি বাংলাভাষী জনগোষ্ঠীর কাছে বিশেষ তাৎপর্যপূর্ণ একটি দিন। এই দিবসের তাৎপর্য নতুন প্রজন্মের মধ্যে ছড়িয়ে দিতেই হবে।