ইউআইটিএসে ফিউচার অব ক্যারিয়ার্স শীর্ষক ইন্টারেকটিভ সেশন অনুষ্ঠিত

প্রকাশিত: ১:২০ অপরাহ্ণ, মে ২০, ২০২৪

আফরিন আক্তারঃ

বাংলাদেশ ইনোভেশন ফোরাম, ইউআইটিএস কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের যৌথ উদ্যোগে এবং ইউআইটিএস কম্পিউটার ক্লাবের সহযোগিতায় ইউআইটিএসে ১৯ মে দ্য ফিউচার অব ক্যারিয়ার্স শীর্ষক ইন্টারেকটিভ সেশন অনুষ্ঠিত হয়েছে।

এ আয়োজনের লক্ষ্য ছিল ছাত্র-ছাত্রীদের ভবিষ্যতের প্রযুক্তিনির্ভর ক্যারিয়ার সম্ভাবনার সাথে পরিচিত করা। অনুষ্ঠানে আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স (এআই), রোবটিক্স, মেশিন লার্নিং, এবং অগমেন্টেড রিয়েলিটি/ভার্চুয়াল রিয়েলিটি নিয়ে আলোচনা করা হয় এবং কীভাবে এ ক্ষেত্রগুলোতে ক্যারিয়ার গঠন করা সম্ভব তা নিয়ে দিকনির্দেশনা প্রদান করা হয়।

আয়োজনটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেসের (ইউআইটিএস) উপাচার্য অধ্যাপক ড. মো. আবু হাসান ভূঁইয়া। তিনি বলেন, আজকের এ আয়োজনে ফ্রন্টিয়ার টেকনোলজি নিয়ে ইন্ডাস্ট্রি এক্সপার্টদের দিক-নির্দেশনা ছাত্রদের ক্যারিয়ার গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সিগমাইন্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আবু আনাস শুভম। তিনি বলেন, তরুণ প্রজন্মের জন্য এমন আয়োজন অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ প্রযুক্তিগুলো ভবিষ্যতে বিভিন্ন ক্ষেত্রে বিপ্লব ঘটাবে। শিক্ষার্থীদের এখন থেকেই এসব ক্ষেত্রের উপর দক্ষতা অর্জন করতে হবে। বর্তমান সময়ে প্রযুক্তিগত দক্ষতা অর্জন করার মাধ্যমে শিক্ষার্থীরা আন্তর্জাতিক পরিমণ্ডলে প্রতিযোগিতা করতে পারবে।

এছাড়া আরও উপস্থিত ছিলেন ইউআইটিএস ফ্যাকাল্টি অফ সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের ডিন অধ্যাপক ড. মো. আশরাফুল ইসলাম, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের বিভাগীয় প্রধান অ্যাসিস্ট্যান্ট প্রফেসর আল ইমতিয়াজ, প্রাইডসিস আইটি লিমিটেডের ফাউন্ডার অ্যান্ড সিইও মনোয়ার ইকবাল, এবং রোবাস্ট রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্টের কো-ফাউন্ডার অ্যান্ড সিটিও তানভির আহমেদ খান।আয়োজনটিতে সহযোগিতায় ছিল প্রাইডসিস আইটি লিমিটেড এবং এইচ বি এভিয়েশন অ্যান্ড ট্যুরিজম ইনস্টিটিউট।