আজকের আবহাওয়া: ঢাকাসহ একাধিক অঞ্চলে দমকা হাওয়াসহ বৃষ্টির আভাস

প্রকাশিত: ১২:১৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২২, ২০২৪

আফরিন আক্তারঃ 

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর থেকে পাওয়া ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, ময়মনসিংহ ও সিলেট বিভাগের আবহাওয়ার সর্বশেষ সংবাদ তুলে ধরা হলো। এই প্রতিবেদনটি আজ বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টা পর্যন্ত প্রযোজ্য। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ ভারতের পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

অধিদপ্তরের পূর্বাভাসে বৃষ্টিপাতের বিষয়ে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। কুয়াশার বিষয়ে বলা হয়েছে, ভোরের দিকে সারা দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারী ধরনের কুয়াশা পড়তে পারে।তাপমাত্রার বিষয়ে বলা হয়েছে, চট্টগ্রাম বিভাগে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে এছাড়া দেশের অন্যত্র তা সামান্য হ্রাস পেতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে ।

আজ বৃহস্পতিবার সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল: ৯৪ শতাংশ।
ঢাকায় সূর্যাস্ত হবে: সন্ধ্যা ৫টা ৫৮ মিনিটে।
শুক্রবার সূর্যোদয় হবে: ভোর ৬টা ২৬ মিনিটে।

বুধবার সারা দেশের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা ছিল মংলায়; ৩৪ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল পঞ্চগড়ের রাজারহাট; ১৫ দশমিক ০৬ ডিগ্রি সেলসিয়াস।