আইপিএলে যে লজ্জার রেকর্ড গড়লেন রোহিত

প্রকাশিত: ১০:৪৯ পূর্বাহ্ণ, এপ্রিল ২, ২০২৪

স্পোর্টস ডেস্ক রিপোর্টঃ 

আইপিএলের সবচেয়ে সফলতম দুই দলের একটি মুম্বাই ইন্ডিয়ান্স। চেন্নাই সুপার কিংসের মতো তাদের ঘরেও আছে ৫টি আইপিএল শিরোপা। আর সবকটা শিরোপার কারিগর যিনি, তার নাম রোহিত শর্মা। নিজের সময়ের বিশ্বসেরা ওপেনার এবং ভারত জাতীয় দলের অধিনায়ক রোহিত অবশ্য এবার মুম্বাইয়ের নেতৃত্বে নেই। আর সেটা নিয়ে বড় রকমের বিতর্কও দেখা যাচ্ছে।

রোহিতের কাছ থেকে ব্যাটার হিসেবে আরও ভালো কিছু পাওয়ার আশাতেই নাকি অধিনায়কের পদ থেকে তাকে সরানো হয়েছিল। কিন্তু ভারতের এই ওপেনার যে ব্যাট হাতেও পার্থক্য গড়তে পারছেন না। মুম্বাই হেরেছে টানা তিন ম্যাচ। এই তিন ম্যাচে ছিল না কোনো রোহিতসুলভ ইনিংস। সবশেষ রাজস্থানের বিপক্ষে ম্যাচে তো গোল্ডেন ডাকই মেরেছেন তিনি।

রাজস্থান রয়্যালসের বিপক্ষে প্রথম বলে আউট হয়ে অনাকাঙ্ক্ষিত এক রেকর্ডের মালিকও হয়েছেন ভারত অধিনায়ক। আইপিএলে এখন সর্বোচ্চ বার শূন্য রানে আউট হয়েছেন রোহিত। মোট ১৭ বার ডাক মেরেছেন সময়ের সেরা এই ওপেনার। অবশ্য এই লজ্জায় তিনি একা নন। আগে থেকেই ১৭ ডাক নিয়ে সবার ওপরে ছিলেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর উইকেটকিপার ব্যাটসম্যান দীনেশ কার্তিককে।

দ্বিতীয় সর্বোচ্চ ১৫ বার শূন্য রানে আউট হয়েছেন চার জন। এদের মধ্যে গ্লেন ম্যাক্সওয়েল ও সুনীল নারাইন মারকুটে ব্যাটার হিসেবে স্বীকৃত। পীযূষ চাওলা, মানদীপ সিংও মেরেছেন ১৫ ডাক। এরপরেই আছেন রশিদ খান, মনীশ পাণ্ডে ও আম্বাতি রাইডু। এদের ডাক আছে ১৪ বার।আন্তর্জাতিক টি-টোয়েন্টিতেও ডাক মারার হিসেবে ওপরের দিকে আছেন রোহিত শর্মা। দ্বিতীয় সর্বোচ্চ ১২ বার শূন্য রানে আউট হওয়ার রেকর্ড রোহিতের। সর্বোচ্চ ১৩ বার শূন্য রানে আউট হয়েছেন আয়ারল্যান্ডের পল স্টার্লিং।এছাড়া স্বীকৃত টি-টোয়েন্টিতে সর্বোচ্চ শূন্য রানে ৪৩ বার আউট হয়েছেন সুনীল নারাইন। ইংল্যান্ডের সাবেক ওপেনার অ্যালেক্স হেলসও ৪৩ বার ডাক মেরেছেন।