আইপিএলের মাঝপথেই দিল্লিতে বিদেশি বোলার

প্রকাশিত: ৩:১০ অপরাহ্ণ, এপ্রিল ৮, ২০২৪

স্পোর্টস ডেস্ক রিপোর্টঃ 

আকাশ চোপড়া টুইট করতে যেন বাধ্যই হয়েছেন। সাবেক এই ওপেনার এবং বর্তমান ক্রিকেট বিশ্লেষক সরাসরিই লিখেছেন, আইপিএল নিলামে নিজ ঝুঁকিতে ইংলিশ খেলোয়াড়দের কেনো। এমন বলার পেছনে যুক্তিসঙ্গত কারণও আছে অবশ্য। কলকাতা নাইট রাইডার্স থেকে সরে এসেছেন জেসন রয় এবং গস অ্যাটকিনসন। লখনৌতে নেই মার্ক উড। আর দিল্লি থেকে সরে গিয়েছেন হ্যারি ব্রুক।

ব্রুক আগেই জানিয়েছিলেন পরিবারকে সময় দিতে চান। তার দাদী পরপারে চলে গিয়েছেন কিছুদিন আগেই। শোকাবহ সময়ে পরিবারকেই বেছে নিয়েছেন এই ইংলিশ ব্যাটার। কিন্তু, মাঠের ক্রিকেট তো থেমে থাকে না। দিল্লি ক্যাপিটালস এবার বিকল্প দলে টেনেছে। ইংলিশ ক্রিকেটারের বদলে তাদের দলে এসেছেন প্রোটিয়া ফাস্ট বোলার লিজাড উইলিয়ামস।৪ কোটি রুপিতে হ্যারি ব্রুককে দলে টেনেছিল দিল্লি ক্যাপিটালস। কিন্তু কোনো ম্যাচই খেলা হয়নি তার। সে হিসেবে অবশ্য অনেকটা কমেই লিজাডকে পেয়েছে রিকি পন্টিংয়ের দল। ৫০ লাখ রুপিতে চুক্তিবদ্ধ হয়েছেন দিল্লি ফ্র্যাঞ্চাইজির হয়ে। খেলবেন মৌসুমের বাকি সময়টা।

গত মাসে দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি লিগে খেলেছেন উইলিয়ামস। জোহানেসবার্গ সুপার কিংসের হয়ে ৯ ম্যাচে ১৫টি উইকেট নিয়েছেন তিনি। ২০২১ সালে দক্ষিণ আফ্রিকার জাতীয় দলে সুযোগ পান উইলিয়ামস। এখনও পর্যন্ত দেশের হয়ে দু’টি টেস্ট, চারটি এক দিনের ম্যাচ ও ১১টি টি-টোয়েন্টি খেলেছেন এই ডান হাতি পেসার। সব মিলিয়ে নিয়েছেন ২৫টি উইকেট।

তবে ইংলিশ ব্যাটারকে হারিয়ে কেন বোলারের পেছনে ছুটল দিল্লি ম্যানেজমেন্ট, সেটাও এক প্রশ্ন বটে। উত্তরটা অবশ্য সহজ। এবারের আইপিএলে এখন পর্যন্ত বেশ খরুচে বোলিং করেছেন দিল্লির প্রোটিয়া পেসার আনরিখ নরকিয়া। তাদের বিপক্ষে কলকাতা করেছিল আইপিএল ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ ২৭২ রান। আবার মুম্বাই করেছে চতুর্থ সর্বোচ্চ ২৩৪ রান। স্বাভাবিকভাবেই তাই বোলিং ইউনিটেই মনোযোগ দিয়েছে দিল্লি ম্যানেজমেন্ট।