অস্ট্রেলিয়ার অধিনায়ককে সালাম শেখালেন জ্যোতি

প্রকাশিত: ১১:০৯ পূর্বাহ্ণ, মার্চ ৩১, ২০২৪

স্পোর্টস ডেস্ক রিপোর্টঃ 

ঘরের মাটিতে শক্তিশালী অস্ট্রেলিয়া নারী দলের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে চরম ব্যর্থ হয়েছে বাংলাদেশের মেয়েরা। সফরকারীদের সামনে কোনো রকম লড়াইও করতে পারেনি জ্যোতি বাহিনী। ব্যাটিং-বোলিং-ফিল্ডিং, সব ডিপার্টমেন্টেই ধুঁকেছেন। তিন ম্যাচ হেরে হোয়াইটওয়াশ হয়েছে টাইগ্রেসরা। একদিনের ক্রিকেট শেষে বাংলাদেশ মেয়েদের সামনে এখন টি-টোয়েন্টির চ্যালেঞ্জ। যা শুরু হবে আজ থেকে। তার আগে গতকাল ট্রফি ফটোসেশন ও সংবাদ সম্মেলনে অংশ নেন দুই দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি ও হিলি।

মাঠে বিসিবি প্রতিনিধির সঙ্গে কথা বলার সময় দুজনে বেশ মজাও করেছেন। এ সময় কথা বলার শুরুতে হিলিকে সালাম শেখান জ্যোতি। শুরুতেই জ্যোতি জানতে চান, ‘তুমি কি আসসালামুআলাইকুম বলতে পারবে?’। প্রশ্ন শুনে হিলি ঘাবড়ে যাননি। অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দলের অধিনায়ক বেশ সাবলীলভাবে ভেঙে বলেন, ‘আসালা মুআলাইকুম’।

হিলির সালাম শুনে বেশ খুশি হোন জ্যোতি ও মাইক্রোফোন হাতে দুজনের মাঝে থাকা বিসিবি প্রতিনিধি। এরপর বাংলাদেশ অধিনায়ক কী কারণে ‘আসালামুআলাইকুম’ বলেন বাংলাদেশি মুসলিমরা, সেটি ব্যাখ্যা করেন। এরপর ‘থ্যাংক ইউ’র বাংলা শিখতে চান হিলি। সেটিও বেশ সুন্দরভাবে শিখিয়েছেন জ্যোতি।এর আগে অসি অধিনায়ককের হাতে বাংলাদেশের ঐতিহ্যবাহী জামদানি শাড়ী তুলে দেন জ্যোতি। এরপর লাল জামদানি শাড়ি হাতে হাসোজ্জল ছবি তোলেন নিগার ও হিলি। একই সঙ্গে হাতের চুড়ি পরেও দেখান টাইগ্রেস অধিনায়ক। এছাড়া দেখা যায় দেশিও ঐতিহ্যের বেশ কিছু খাবারে সঙ্গে পরিচয় করিয়ে দেন এবং খেতেও দেখা যায়। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সামাজিক যোগাযোগ মাধ্যমে তা প্রকাশ করা হয়।